• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আওয়ামলী লীগ নেতার হাতুড়ি পেটায় কৃষকের মৃত্যু

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪০
আওয়ামী লীগ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আমিরুল ইসলাম (৫২) নামে এক কৃষককের উপর হামলা চালিয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। এ বিষয়ে আওয়ামী লীগ নেতার মোবাইল নাম্বারে একাধিবার ফোন করে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। ঘটনার পর থেকে তিনি আত্নগোপনে রয়েছেন।

তবে উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন জিকো বলেন, ঘটনাটি দু:খ জনক। ঘটনার সাথে টাকা পয়সার লেনদেন আছে। নিহত আমিরুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা আব্দুল হাই সম্পর্কে আপন চাচাতো ভাই। লাশ এখনও ঢাকায় আছে আর আব্দুল হাই পলাতক রয়েছেন। এজন্য বিষয়টি নিয়ে কারো সঙ্গে কথা বলা যাচ্ছে না।

হামলার ঘটনায় কাজল প্রামানিক ও নাহিদ হোসেন নামে আরও দুই জন আহত হয়েছে। তাদের সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত আমিরুল ইসলাম উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গোনাইগাঁতী গ্রামের ফজলুল হকের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, গোনাইগাঁতী গ্রামে ফসলী জমিতে সেচ পাম্প এর বোরিং নিয়ে ইউনুস আলী মাষ্টার, স্বপন, দরিব সহ বেশ কয়েকজন কৃষকের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত বুধবার এলাকায় শালিশী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকটি পরিচালনা করেন মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬ নং ওয়ার্ডের সভাপতি আব্দুল হাই। তার কাছে ক্ষতিপূরনের কিছু টাকা জমা ছিলো। বৈঠকে একাধিক ব্যক্তি কথা বলেন। এর মধ্যে আমিরুল ইসলামও ছিলেন।

বৈঠকে পক্ষ বিপক্ষে কথা বলা নিয়ে উত্তেজনা দেখা দেয়। গতকাল রবিবার রাতে কৃষক আমিরুল ইসলাম স্থানীয় এলংজানী বাজার থেকে বাড়ি ফিরছিলেন। মাঝ পথে আওয়ামীলীগ নেতা আব্দুল হাই ও তার লোকজন তার উপর হামলা চালায়। তাকে হাতুরি দিয়ে পিটিয়ে গুরতর আহত করে রাস্তার পাশে ফেলে রেখে যায়।

পরে তারা গ্রামের মধ্যে একটি দোকানে হামলা চালিয়ে কাজল প্রামানিক ও নাহিদ হোসেনকেও আহত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। হাসপাতালে আমিরুল ইসলামের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় প্রেরন করা হলে তার মৃত্যু হয়।

নিহত আমিরুল ইসলামের ভাই কাজল প্রামানিক বলেন, জমিতে সেচ পাম্প এর বোরিং নিয়ে বিরোধের জেরে শালিশী বৈঠক হয়। বৈঠকে কথা বলার কারনে আমার ভাই ও আমাকে হাতুরি দিয়ে পিটিয়ে আহত করে আওয়ামী লীগ নেতা আব্দুল হাই, টুটুল, রাকিবুল, ডাবলু, সালাম, রেজাউল ও তাদের লোকজন। আমি হাসপাতালে ভর্তি ছিলাম। ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে বাড়িতে এসেছি। আমার ভাই আজ সোমবার সকালে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লাপাড়া মডেল থানার তদন্ত কর্মকর্তা এনামুল হক বলেন, হামলায় আঘাতের কারনে কৃষকের মৃত্যু হয়েছে বলে জানতে পেরে ঘটনাস্থলে এসেছি। বিষয়টি তদন্ত করছি। তদন্তের স্বার্থে এই মুহুর্তে কিছু বলা যাচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড