• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঙ্গুত্বের কাছে হার মানেননি বৃদ্ধ এমারুল

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৩
পঙ্গুত্বের কাছে হার মানেননি বৃদ্ধ এমারুল

বয়স ৬৫ এর কাছাকাছি। ২২ বছর আগে ট্রেন থেকে পড়ে ভেঙে যায় ডান পা। এখনো খুঁড়িয়ে খুঁড়িয়েই হাঁটেন। ভারী কোনো কাজ করতে পারেন না। তবুও থেমে নেই ৬৫ বছরের এ বৃদ্ধার জীবন। হাতে একটি ফ্লাস্ক নিয়ে ১৭ বছর ধরে খুঁড়িয়ে খুঁড়িয়ে চা বিক্রি করে চলছে তার সংসার।

বলছি কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সাহেবের চর গ্রামের বৃদ্ধা এমারুল ইসলামের কথা। একটি দোকানের দাবি চেয়ে উপর মহলের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

কোন দিন ৩০০ টাকা কোন দিন ২০০ টাকা আয় হয়। আর এ আয় দিয়েই চলে দুই সন্তান আর স্ত্রীর সংসার। তবুও নেই কোন আক্ষেপ। ছোট ছেলে স্থানীয় পিতলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। বড় ছেলে হাফেজ হয়ে মাওলানায় পড়ছেন৷

বেকার কিংবা পঙ্গুত্বের কাছে যারা হার মেনে বসে আছে বৃদ্ধ এমারুল হতে পারে তাদের কাছে অনুপ্রেরণা।

চা বিক্রি করতে আসা বৃদ্ধ এমারুল এ প্রতিবেদককে জানান, আক্ষেপ নেই! আল্লাহ বাঁচিয়ে রেখেছেন৷ এ পা নিয়ে চলাচল করতে কষ্ট হয়৷ তবুও খেয়ে বেঁচে থাকতে তো হবে, পরিবার নিয়ে চলতে হবে তো। তবে, যদি একটা দোকানের ব্যবস্থা হতো। খুব ভালো হত।

সিদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কাঞ্চন জানান, তার পঙ্গু ভাতার ব্যবস্থা করা হয়েছে অনেক আগেই। ইউনিয়ন পরিষদ থেকেও বিভিন্ন সহযোগিতা করা হয়। তার বিষয়টি নজরে আছে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড