• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণার ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে -ডেপুটি স্পিকার

  রাকিব হাসনাত,  পাবনা

২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪২
স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণার ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারী প্রতিষ্ঠানগুলো সব কাজ স্মার্টভাবে করার পরিকল্পনা করছে। শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলার সবুজ ভূমি রক্তে রঞ্জিত হওয়ার চিত্র সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ‌্য দিয়ে ফুটিয়ে তুলেছেন। জাতির পিতা যেভাবে বাঙালিকে তৈরির কথা ভাবতেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন শিক্ষা প্রতিষ্ঠান তৈরির জন‌্য নিরলস পরিশ্রম করছেন পাবনায় সেরকম শিক্ষা প্রতিষ্ঠান তৈরি হচ্ছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে পাবনাস্থ ইমাম গাজ্জালী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই দেশে শিক্ষা খাত ও বিদ‌্যুতের উন্নয়ন হয়েছে। তারা (বিরোধী দল) যতদিন ক্ষমতায় ছিল শিক্ষা ও বিদ‌্যুত খাতকে তারা পিছনের দিকে নিয়ে গিয়েছে। সরকার এখন শিক্ষা খাতকে স্মার্ট করার পাশাপাশি নৈতিক শিক্ষা জোরদার করার কথা ভাবছে।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীগণ ডেপুটি স্পিকারকে ফুল দিয়ে বরণ করে নেন এবং জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ইমাম গাজ্জালী ট্রাস্টের সভাপতি আলহাজ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাবনা জেলা আওয়ামী লীগের সদস‌্য এ‌্যাড. হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও এ‌্যাড. আব্দুল হান্নান শেলী, পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শামসুর রহমান খান মানিক, অধ‌্যক্ষ সুরাইয়া সুলতানা ও এডিসি (শিক্ষা) মাহফুজা খাতুন। এছাড়া অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড