• সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ১৮ আশ্বিন ১৪৩০  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিয়ে বাড়ি বরের আগেই উপস্থিত হলেন ইউএনও

  মো:বেল্লাল হোসাইন,তালতলী (বরগুনা):

২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০১
ভ্রাম্যমাণ আদালতে

বরগুনা'র তালতলীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ১০ম শ্রেণি পড়ুয়া এক স্কুল ছাত্রী। তিনি উপজেলার বড়বগী ইউনিয়নের শিকারী পাড়া এলাকার আ. গনি গাজির মেয়ে মারজিয়া।

গতকাল শুক্রবার (২৪ফেব্রুয়ারি) দুপুরে তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা'র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার বড়বগী ইউনিয়নের শিকারী পাড়া গ্রামে ছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়া কনে নয়াভাইজোড়া বিএনএ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ ম শ্রেণীর ছাত্রী।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা জানায়, ১০ম শ্রেণীর ওই ছাত্রীর সাথে পার্শ্ববর্তী ছোটবগী ইউনিয়নের চরপাড়া গ্রামের এক যুবকের বিয়ের দিন ধার্য ছিল। দুপুরে খবর পেয়ে কনের বাড়িতে বর ও বরযাত্রী উপস্থিত হওয়ার আগেই বিয়ে বাড়িতে আমি উপস্থিত হয়েছি। পরে কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায় মেয়ে অপ্রাপ্ত বয়স্ক। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০১৭ এর ৮ ধারায় কনের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। কনের বাবা মেয়েকে ১৮ বছরের আগে বিয়ে দিবেন না মর্মে ভ্রাম্যমাণ আদালতের কাছে মুচলেখা দেন। বাল্য বিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড