• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা ক্যাম্প থেকে ৬ আরসা সদস্য আটক

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার) :

২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৯
আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা

উখিয়ায় একটি রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ ছয় রোহিঙ্গা আটক হয়েছেন, যাদের মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা’র সদস্য বলছে র‍্যাব।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের ঊর্ধ্বতন সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, বৃহস্পতিবার মধ্যরাতে উখিয়ার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন- ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের কে-১২ ব্লকের আমির হাকিমের ছেলে মোহাম্মদ আরব (২৪), কে-৬ ব্লকের আব্দুল মোতালেবের ছেলে মোহাম্মদ নূরু (৩১), এফ-২৩ ব্লকের মোহাম্মদ ছালেহ-এর ছেলে মোহাম্মদ ইউনুছ (৩৩), এম-১৯ ব্লকের আব্দুল গফ্ফারের ছেলে মোহাম্মদ হারুন (২৮), এম-১১ ব্লকের জাহিদ হোসেনের ছেলে মো. মীর কাশিম ওরফে হামিদ হোসেন (২২) ও এম-১৯ ব্লকের বাসিন্দা প্রয়াত আবু সিদ্দিকের ছেলে হাফিজুল আমীন (২৫)।

র‌্যাব কর্মকর্তা আবু সালাম বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লক এলাকায় অপরাধ সংঘটনের উদ্দেশ্যে কয়েকজন দুষ্কৃতকারী সশস্ত্র অবস্থায় অবস্থান করার খবর আসে। এরপর র‍্যাব ও এপিবিএন যৌথভাবে অভিযান চালায়।

“আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০/১৫ জন সন্দেহজনক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে ছয় জনকে আটক করা সম্ভব হয়।”

আটকদের দেহ তল্লাশি করে দেশে তৈরি একটি বন্দুক ও দুইটি গুলি পাওয়া যায় বলে জানান তিনি।

আটকদের প্রাথমিক স্বীকারোক্তির বরাতে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, “রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার এবং বিভিন্ন অবৈধ সুবিধাদি আদায়ের জন্য আটকরা অবস্থান করছিল। তারা মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা’র সক্রিয় সদস্য।”

উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ আটকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড