• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী তক্ষকসহ দুই কারবারি শ্রীঘরে

  আরিফ চৌধুরী, মহানগর প্রতিনিধি (গাজীপুর)

২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১৪
বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী তক্ষকসহ দুই কারবারি শ্রীঘরে
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

গাজীপুরে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী তক্ষক বিদেশে পাচারের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে মজুদ রেখে কালোবাজারের মাধ্যমে চোরাচালানের চেষ্টা করার দুইজন কারবারিকে গ্রেফতার করেছে পূবাইল থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত অনুমান ২টা ৪৫ মিনিটের দিকে পূবাইল থানাধীন সাতপোয়া কেন্দ্রীয় জামে মসজিদ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি লাল রংয়ের প্লাস্টিকের বালতিতে ঢাকনা দিয়ে আটকানো ধূসর ছাপযুক্ত সাত ইঞ্চি ২১ গ্রাম ওজনের একটি বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী ‘তক্ষক’ উদ্ধার করা হয়। এছাড়াও তাদের ব্যবহৃত একটি স্মার্টফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- মো. এজাজুল (৩২) ও মো. জহিরুল ইসলাম জহির (৪০)। উভয়ই গাইবান্ধা জেলার রামচন্দ্রপুর গ্রামের মো. তোফাজ্জল হোসেনের ছেলে। বর্তমানে তারা পূবাইল থানাধীন হারবাইদ, আঠাইয়াবাড়ী এলাকায় বসবাসকারী।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পূবাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহিদুল ইসলাম বলেন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪(খ) তৎসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা ২৫-বি, ২৫-ডি মামলায় তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মামলা নং-১০/৩০।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড