• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাওলাতি টাকা চেয়ে মার খেয়ে হাসপাতালে বৃদ্ধ

  এম কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৫
হাওলাতি টাকা চেয়ে মার খেয়ে হাসপাতালে বৃদ্ধ

রাঙামাটি জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলাধীন কেংরাছড়ি বাজারে হাওলাতি টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের মারধরের শিকার হয়েছেন মনসুর আলীসহ তার পরিবার।

গত বুধবার সন্ধ্যায় ঘটা এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন মনসুর আলী (৬৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কেংরাছড়ি বাজারস্থ মনসুর আলীর দোকানের সামনে হাওলাতি টাকা নিয়ে পক্ষ বিপক্ষ দুই দলের মধ্যে বাকবিতণ্ডা ঘটে। এ সময় মনসুর আলীর ছেলে জামাল হোসেন প্রতিপক্ষ নাছির, শামীম ও তাহেরের কাছে হাওলাতি টাকা চাইলে তারা এক পর্যায়ে উত্তেজিত হয়ে জামালকে মারধর করে।

এতে প্রতিবাদ করে জামাল হোসেনের পিতা মনসুর আলী। এরপর বৃদ্ধ মনসুর আলী ও তার স্ত্রী নুরজাহাকেও মারধর করে নাছির, শামীম ও তাহেরগংরা।

জামাল হোসেন বলেন, আমি হাওলাতি টাকা চাইতে গিয়ে আমাকে ও আমার বৃদ্ধ বাবা-মাকে বেধম মারধর করেছে নাছিরগংরা। প্রথমে আমার বাবাকে বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, টাকা চাইতে গেলে প্রথমে তারা আমাকে মেরেছে এবং আমার বৃদ্ধা বাবাকে মেরে নাক ভেঙে দিয়েছে। আমার কাছ থেকে প্রায় ১০ হাজার টাকা হাওলাত নিয়েছে নাছিরগংরা। এখন টাকা চাইতে গিয়ে আমাদেরকে গায়ের তাজা রক্ত ঝরাতে হয়েছে। আমি এই নির্যাতনের সুষ্ঠু বিচার চাই।

স্থানীয় ইউপি সদস্য নজরুল বলেন, মূলত হাওলাতি টাকা নিয়েই উভয়ের মধ্যে মারামারি বাধে। এ মারামারি ছুটাতে গিয়ে আমিও আঘাত প্রাপ্ত হয়েছি। সংগঠিত মারামারির এক পর্যায়ে জামালের বাবা নাকের মধ্যে আঘাত প্রাপ্ত হয়ে গুরুতর অবস্থায় আহত হলে আমি তাদেরকে হাসপাতালে নিয়ে যেতে সহায়তা করি।

বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি আলমগীর হোসেন বলেন, টাকা দার বা হাওলাত নিয়েছে এমন ঘটনাকে কেন্দ্র করে কেংরাছড়ি বাজারে দু'পক্ষের মধ্যে মারামারি বাঁধে। সরেজমিনে গিয়ে তদন্ত করা হয়েছে। শুনেছি চিকিৎসা শেষে তারা আইনি সহায়তা নেবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড