• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের ঘুষ দাবির প্রতিবাদে সোচ্চার ভুক্তভোগীরা

  সুমন খান, লালমনিহাট

২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩২
পুলিশের ঘুষ দাবির প্রতিবাদে সোচ্চার ভুক্তভোগীরা

লালমনিরহাটের হাতীবান্ধায় মিথ্যা মামলার ভয় দেখিয়ে ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে হাতীবান্ধা থানার এসআই বাবুলের বিরুদ্ধে। আজ বৃহস্পতিবার দুপুরে এমন অভিযোগ এনে প্রতিবাদে ওই উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী হাজীর মোড় এলাকায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী চারজন হলেন- উপজেলার ধুবনী গ্রামের মৃত আব্দুল গফুর মিয়ার ছেলে আমিনুর রহমান, মৃত আজিজার রহমানের ছেলে আতোয়ার রহমান ও আব্দুল করিমের ছেলে ইয়াকুব আলী এবং একই ইউনিয়নের বদিউজ্জামানের ছেলে মোশারফ হোসেন।

লিখিত বক্তব্যে জানা যায়, গত ৩১ জানুয়ারি উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী হাজীর মোড়ে তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করেন আটজন। সেই ঘটনার পাঁচদিন পর সিঙ্গিমারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সুলতান আহমদ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

ভুক্তভোগী ওই ট্রাক্টর মালিকদের নাম তিস্তা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের সেই মামলায় এজাহার ভুক্ত করার ভয়ভীতি দেখান এসআই বাবুল হোসেন। এ সময় ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা দাবি করেন তিনি।

ভুক্তভোগীরা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়া হয় বলে সংবাদ সম্মেলনে দাবি করেন ভুক্তভোগীরা।

হাতীবান্ধা থানার ওসি শাহা আলম বলেন, বালু মহল আইনে আটজনের নামে একটি মামলা দায়ের করেন সিঙ্গিমারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা সুলতান আলী। সেই মামলার তদন্ত করার দায়িত্ব দেওয়া হয় এসআই বাবুলকে। তাদের অভিযোগের বিষয়টি তদন্তসহ এবং পুলিশকে ফাঁসানোর হচ্ছে কি-না সেটিও ক্ষতিয়ে দেখা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড