• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মারণাস্ত্রসহ চার জলদস্যু গ্রেফতার

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৬
মারণাস্ত্রসহ চার জলদস্যু গ্রেফতার
গ্রেফতারকৃত জলদস্যুরা (ছবি : অধিকার)

র‍্যাব-৭ ও র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার একটি যৌথ অভিযানিক দল গোপন সংবাদে খবর পেয়ে চট্টগ্রামের বাঁশখালী থেকে জলদস্যুতার সাথে সরাসরি সম্পৃক্ত চারজন জলদস্যুকে গ্রেফতার করেছে। এ সময় ৪টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, দুটি হাতুড়ি, তিনটি দা, একটি কিরিচ, দুটি শাবল, জাল এবং দস্যুতাবৃত্তিতে ব্যবহৃত বোট জব্দ করা হয়।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার গন্ডামারা, বড়ঘোনা, বাংলাবাজার, শীলকূপে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুব আলম।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনার মো. কাইছার প্রকাশ কালু (২৫), মো. সেলিম প্রকাশ ডাকাত সেলিম (৪০), মো. ইকবাল হোসেন (১৫) ও পূর্ব বড়ঘোনার মো. জাহিদ (২৫)।

গত ১৭ ফেব্রুয়ারি তারিখে বরগুনার পাথরঘাটার গভীর বঙ্গোপসাগরের বয়া নামক এলাকায় দুর্ধর্ষ জলদস্যুদের আক্রমণে নয়জন জেলে নিখোঁজ ও বোট ডাকাতির ঘটনার সংশ্লিষ্টতার খবর পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

র‍্যাব-৭ সূত্রে জানা যায়, আসামিরা ১০ ফেব্রুয়ারি বোট নিয়ে সমুদ্রে গমন করে এবং কক্সবাজার কুতুবদিয়া চ্যানেল এলাকায় একটি ডাকাতি সংঘটিত করে, পরবর্তীকালে পুনরায় ডাকাতির উদ্দেশ্যে বরগুনা-পটুয়াখালী চ্যানেলের দিকে গমন করে ২য় ডাকাতিটি সংঘটিত করে। আটককৃত আসামিগণকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জলদস্যুতার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করে এবং আসামিগণের নিজহাতে দেখিয়ে দেওয়া স্থান হতে ৪টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র সহ ডাকাতির কাজে ব্যবহৃত সরাঞ্জামাধি উদ্ধার করা হয়। এছাড়াও গত ১৭ ফেব্রুয়ারি ১৮ জন জেলেকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম, নয়জন জেলে নিখোঁজ এবং প্রায় ২০ লাখ টাকার রসদ সামগ্রী লুটে নিয়ে যাওয়ার ঘটনার সাথে সরাসরি সম্পৃক্ত ছিল বলে অকপটে স্বীকার করে আসামিরা।

উল্লেখ্য, আসামি মো. কাইছারের নামে বাঁশখালী থানায় দুটি চুরির মামলা, মো. সেলিমের নামে পাঁচটি মামলা রয়েছে, যার মধ্যে একটি অবৈধ অস্ত্র আইনে মামলা এবং বাকি চারটি সন্ত্রাসী কর্মকাণ্ডের মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বাঁশখালী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাব-৭।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড