• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি প্রযুক্তি সম্প্রসারণে কৃষক-কৃষাণীদের সঙ্গে উঠান বৈঠক

  এস এম মিজানুর রহমান মজনু, ভালুকা (ময়মনসিংহ)

২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২৯
কৃষি প্রযুক্তি সম্প্রসারণে কৃষক-কৃষাণীদের সঙ্গে উঠান বৈঠক

ময়মনসিংহের ভালুকায় আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণ নিয়ে কৃষক-কৃষাণীদের সঙ্গে উঠান বৈঠক করেছেন উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা।

গতকাল সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকালে ভালুকা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের খারুয়ালী গ্রামের মকবুল হোসেনের বাড়িতে কৃষক-কৃষাণীদের সঙ্গে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকে ভালুকা উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, বর্তমান রবি মৌসুমের বোরো ফসলের যত্ন ও আম, লিচুর যত্ন সেই সাথে ফলের মাছি পোকা নিয়ন্ত্রণে লাউ, মিষ্টি কুমড়া, শসা, ঝিঙ্গা ও চিচিঙ্গায় ফেরোমন ফাঁদ ব্যবহারে বিকল্প নেই।

উপ সহকারী কৃষি কর্মকর্তা তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এক ইঞ্চি জমিও যেন কৃষকের বাড়িতে পতিত না থাকে। সেই লক্ষ্যে ভালুকা ইউনিয়নের খারুয়ালী গ্রামের কৃষক-কৃষাণী নিয়ে আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণ ও কৃষকের চলমান সমস্যা নিয়ে আলোচনা করেন এবং এই ব্লকের উঠান বৈঠক চলমান থাকবে।

এ সময় অটো ক্রপ কেয়ার লিমিটেডের টেরিটরি অফিসার মো. সবুজ ইসলাম, কৃষক মো. রফিকুল ইসলাম পাঠান, মো. আসাদুল্লাহ পাঠান, মো. ইসমাইল ফকির, মো. স্বপন পাঠান মো. আলমগীর পাঠান, মো. জাহাঙ্গীর পাঠান, মো. আলম পাঠান, মো. কাদির ফকির, মো. এমদাদুল হক, মো. আজিজুল হক পাঠান ও কৃষাণী নাসরিন জাহান পলি, মিনারা খাতুন ও কৃষক-কৃষাণীসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড