• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিকশাচালক হায়দারের পাশে ফরিদপুরের ডিসি

  জে রাসেল, ফরিদপুর

২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২১
রিকশাচালক হায়দারের পাশে ফরিদপুরের ডিসি

পরিবারের একমাত্র উপার্জনের একমাত্র মাধ্যমটি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছিলাম। ভেবেছিলাম আমার মতো হতদরিদ্র মানুষের পাশে আর কেউ হয়তো সাহায্যের হাত দিয়ে দাঁড়াবে না। অনেকের কাছে ধরনা ধরেছি কিছু অর্থ সহায়তার জন্য।

অবশেষে ডিসি স্যার আমার এই পাঁচ সদস্যের পরিবারের পাশের অবতারের মতো এসে দাঁড়িয়েছেন। মহান আল্লাহর কাছে তার জন্য দোয়া করি তিনি যেন সুখে শান্তিতে থাকেন। আর আমার মতো অসহায় মানুষের পাশে সাহায্যের হাত নিয়ে দাঁড়াতে পারেন।

কথা গুলো বলছিলেন- ফরিদপুর জেলার সদর উপজেলার আলীয়াবাদের বিলমামুদপুরের রিকশাচালক হায়দার আলী ফকির। তার পরিবারের রয়েছেন- স্ত্রী লিলি বেগম, তিন পুত্র রাহাত ফকির, রেজাউল ফকির এই দুইজনেই হিসাব বিজ্ঞান বিভাগে মাস্টার্স করছে এবং ছোট ছেলে রফিকুল ফকির এসএসসি পরীক্ষার্থী।

রিকশাচালক হায়দার গত একমাস আগে শহর থেকে ভাড়া নিয়ে যান সদর উপজেলা পরিষদ চত্বরে। সেখানে রিকশা রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে হারায় তার একমাত্র উপার্জনের মাধ্যমটি। এরপর দরিদ্র সংসারের দৈনন্দিন খরচ যোগাতো হাত পাততে শুরু করেন বিভিন্ন জায়গায়। তাতে তিনি তেমন সাড়া পাচ্ছিলেন না।

তার এই সমস্যার কথা সুযোগ করে একদিন জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর কাছে। তিনি পরামর্শ দেন জেলা প্রশাসকের গণশুনানিতে বিষয়টি উপস্থাপনের।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার সমস্যার কথা শুনে তার চাহিদার একটি রিক্সার ব্যবস্থা করে দেন। গত রবিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে রিক্সা চালক হায়দারের হাতে তুলে দেন একটি নতুন রিকশা।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) লিটন আলীসহ হায়দারের পরিবারের সদস্যরা।

জেলা প্রশাসক বলেন- একটি রিকশার অভাবে ওই পরিবারের দৈনন্দিন খরচের পাশাপাশি ছেলেদের লেখা পড়ার সমস্যা হচ্ছিল। বিষয়টি জানার পর আমরা তার দিকে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, সমাজের বিত্তবানরা একটু আন্তরিক হলে জাতীয় সমস্যা থাকে না। আমি আহবান জানাই তাদের, যাদের সামর্থ্য রয়েছে তারা যেন অসহায়ের পাশে এসে দাড়ায়। তাহলে আমরা সমাজটাকে এগিয়ে নিতে পারব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড