• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কারখানার দেয়াল ধসে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের

  এস এম মিজানুর রহমান মজনু, ভালুকা (ময়মনসিংহ)

২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৯
কারখানার দেয়াল ধসে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের
নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় পোশাক কারখানার দেয়াল ধসে জয় আহম্মেদ (৩০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ভালুকা পৌরসভার কাঁঠালি গ্রামে রোর ফ্যাশনে এ ঘটনা ঘটে।

নিহত জয় ভালুকা ইউনিয়নের বাঁশিল গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সে গত দুই বছর ধরে কাঁঠালি গ্রামের রোর ফ্যাশনে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিল।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরে রোর ফ্যাশন কারখানার পশ্চিম অংশে মাটি কাটার পর জয় ও প্রদীপ নামের দুই নির্মাণ শ্রমিক সীমানা প্রাচীরের জন্য বেইজের কাজ করছিল। এ সময় পাশের মাটির দেয়াল ধসে পড়ে তাদের উপরে। পরে প্রদীপ লাফ দিয়ে বেঁচে গেলেও জয় নামে এক নির্মাণ শ্রমিক মাটির নিচে পড়ে। পরে খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে মাটির নিচে থেকে ওই শ্রমিকের লাশটি উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে।

নিহতের বড় ভাই সায়েম বলেছেন, আমার ছোট ভাই জয় দুই বছর ধরে রোর ফ্যাশন কারখানায় কাজ করছিলেন। কারখানা কর্তৃপক্ষের গাফিলতির কারণেই আমার ভাই মাটিচাপায় নিহত হয়েছেন। আমি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

ঘটনা সত্যতা নিশ্চিত করে ভালুকা রোর ফ্যাশন কারখানার পরিচালক শামীম খান জানান, জয় এ এলাকারই ছেলে। তিনি কারখানার সীমানা প্রাচীর নির্মাণকালে দুর্ঘটনার শিকার হন।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল-মামুন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মাটির নিচ থেকে জয় নামের এক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভালুকা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে অভিযোগ পেলে মামলা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড