• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অতিথিদের নামের তালিকায় গড়মিল 

স্কুলের প্রধান শিক্ষকের উপর আ. লীগ নেতার নির্দেশে হামলা

এলাকায় ক্ষোভের ঝড়

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২০ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৭
স্কুলের প্রধান শিক্ষকের উপর আ. লীগ নেতার নির্দেশে হামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি ওয়াজ মাহফিল অনুষ্ঠানে দাওয়াত কার্ডে অতিথি হিসেবে আওয়ামী লীগ নেতার নাম নিচে থাকার অপরাধে ওই আ. লীগ নেতার হুকুমে তার বাহিনীর সদস্যরা একটি স্কুলের প্রধান শিক্ষককে এলোপাতাড়িভাবে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় শিক্ষক, শিক্ষার্থীসহ অভিভাবকসহ এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার কাঞ্চন মধ্য বাজারে এলাকায় অনুষ্ঠানের দাওয়াত দিতে গিয়ে এই হামলার শিকার হন ওই শিক্ষক।

হামলার শিকার শিক্ষকের নাম আবুল কালাম আজাদ। তিনি হাঁটাবো টেকপাড়া এলাকার নুর ইসলামের ছেলে। আবুল কালাম আজাদ সাত্তার জুট মিল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আহত শিক্ষক আবুল কালাম আজাদ জানান, হাঁটাবো টেকপাড়া এলাকায় একটি ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। ওয়াজ মাহফিলের দাওয়াত দেওয়ার জন্য দাওয়াত কার্ড তৈরি করা হয়। ওই দাওয়াত কার্ডে প্রধান অতিথি উপস্থিত থাকার কথা ছিল স্থানীয় সংসদ সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

এছাড়া বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিসহ অনেকেরই নাম রয়েছে। সেখানে অতিথি হিসেবে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির নামও রয়েছে।

রবিবার দুপুরে কাঞ্চন পৌর আ. লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলিকে কার্ড দিয়ে দাওয়াত দিতে যান আবুল কালাম আজাদ। দাওয়াত কার্ড হাতে পেয়ে গোলাম রসুল কলি রেগে যান। রেগে যাওয়ার কারণ জিজ্ঞাসা করায় কলি বলেন, দাওয়াত কার্ডে আমার নাম অতিথি হিসেবে নিচে কেন? এ সময় গোলাম রসুল কলিসহ উপস্থিত তার লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে গোলাম রসুল কলির সামনেই তার বাহিনীর বাছির, লোহা শাহীন, মতিউর, মতিনসহ ১০/১২ জন মিলে শিক্ষক আবুল কালাম আজাদের ওপর ঝাঁপিয়ে পড়ে।

এ সময় সন্ত্রাসীরা এলোপাথাড়ি ভাবে কিল ঘুষি এবং পিটিয়ে আহত করে। পরবর্তীকালে আশপাশের লোকজন আবুল কালাম আজাদের আত্ম চিৎকারে এগিয়ে আসলে হামলাকারীরা স্থান ত্যাগ করে চলে যায়।

এরপর আবুল কালাম আজাদরে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ দিকে প্রধান শিক্ষকের উপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে শিক্ষক শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

এ ব্যাপারে কঠোর পদক্ষেপ না না হলে এশিয়ান হাইওয়ে ও ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন অবরোধ সহ বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয় এলাকাবাসীর পক্ষ থেকে।

এ বিষয়ে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দাওয়াত কার্ডে অতিথির কোনো বিষয় নয়। আবুল কালাম আজাদ নিজের দাপট দেখিয়ে আমাদের ছেলেপেলেদের উদ্দেশ্য করে উল্টাপাল্টা কথা বলেছে তাই তাকে কয়েকটি চড় থাপ্পড় দেওয়ার ঘটনা ঘটেছে। সেখান থেকে আমি তাকে ছাড়িয়ে দিয়েছি।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েব বলেন, এ ধরনের ঘটনার এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে মামলা রেকর্ড করে আসামিদের গ্রেফতার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড