• রোববার, ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংসদের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবি সচেতন মহলের প্রতিবাদ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৬
সাংসদের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবি সচেতন মহলের প্রতিবাদ

কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের সংসদ সদস্য এম এ মতিন ও দেলোয়ার হোসেনের নামে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে বীর মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ায় তীব্র প্রতিবাদ জানিয়েছে উলিপুর উপজেলার সচেতন মুক্তিযোদ্ধাগণ। আজ শুক্রবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে প্রতিবাদের অংশ হিসেবে কুড়িগ্রাম চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনের পর প্রেসক্লাব প্রাঙ্গণে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এ সময় লিখিত বক্তব্য পাঠ করে শোনান- উলিপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গোলাম হোসেন মন্টু।

আয়োজনটিতে অন্যান্য মুক্তিযোদ্ধাদের পক্ষে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ প্রমুখ।

এ সময় উলিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আহসান হাবীব রানাসহ প্রায় অর্ধশতাধিক মুক্তিযোদ্ধা প্রতিবাদে অংশগ্রহণ করেন।

গোলাম হোসেন মন্টু বলেন, সংসদ সদস্য এম এ মতিন ১৯৭৯ সালে ঢাকা কেন্দ্রীয় জাতীয়তাবাদী ছাত্রদলের অন্যতম সদস্য ছিলেন। তার পরিবার রাজাকার পরিবার। তার ভাই আব্দুল করিম ছিলেন- উলিপুর উপজেলা রাজাকার কমান্ডার। তারা মুক্তিযোদ্ধা নির্যাতনকারী। তিনি কোনো দিন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন নাই।

তিনি আরও বলেন, লাল মুক্তিবার্তা, ভারতীয় তালিকা এবং ২০০৫ সালে প্রকাশিত গেজেটে তার নাম নেই। তিনি ২০১৪ সালে অনলাইনে আবেদনও করেন নাই এবং সেই তালিকায় তার নাম নাই। ক্ষমতার প্রভাব খাটিয়ে তিনি গেজেটে মুক্তিযোদ্ধা হিসেবে নিজেকে দাবি করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের অপমানিত করেছেন। এছাড়াও দেলোয়ার হোসেন নামে অপ্রাপ্ত বয়স্ক একজনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি প্রদান করা হয়েছে।

তার দাবি, আমরা এই দুই ভুয়া মুক্তিযোদ্ধার নাম বাতিলের আহবান করছি। নাহলে আমরা তাদের বিরুদ্ধে মামলা করতে বাধ্য হবো।

এ ব্যাপারে সংসদ সদস্য এম এ মতিন জানান, বিষয়টি রাজনৈতিক বিদ্বেষপ্রসূত। আমি ২০১১ সালে আবেদন করেছি। যাচাই-বাছাই ও নিয়মতান্ত্রিকভাবে সরকার আমাকে বীর মুক্তিযোদ্ধা খেতাব অনুমোদন দিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড