• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

নড়াইল-২ আসনে সাদা মনের মানুষ চায় সাধারণ মানুষ

  শিমুল হাসান, নড়াইল ২২ অক্টোবর ২০১৮, ১৫:৪৯

নড়াইল
নড়াইল-২ আসনে প্রার্থী

নড়াইল-২ আসনের সামগ্রিক উন্নয়নে সাদা মনের মানুষ চায় সাধারণ মানুষ। এলাকার উন্নয়নের স্বার্থে যার অর্থ ও ক্ষমতার প্রতি লোভ নেই এমন একজনকেই জনপ্রতিনিধি হিসাবে পেতে আগ্রহী সবাই। নির্বাচনী এলাকা ঘুরে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে কথা বলে এমন ধারণাই পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন খুবই নিকটে। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা হতে পারে। আর এই শেষ সময়ে এসে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারাসহ জোটের নেতারা মরিয়া হয়ে উঠেছেন নৌকা প্রতীক পাবার জন্য। নড়াইল-২ আসনে বিএনপির শক্ত কোনো প্রার্থী নেই। কিন্তু বিএনপি জোটের হয়ে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদ নির্বাচনী এলাকা সরগরম করে রেখেছেন। দলীয় কর্মকাণ্ডের মাধ্যমে তিনি ভিত্তি মজবুত করছেন।

অপরদিকে, এলাকা ঘুরে আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে কথা বলে ধারণা পাওয়া গেছে আওয়ামী লীগের অন্তত ১৫ জন নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশী হলেও শেষ সময়ে আলোচনায় আছেন ৩/৪ জন। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা শিক্ষানুরাগী, সমাজসেবক শিল্পপতি শেখ মো. আমিনুর রহমান হিমুকেই বেশি পেতে চাইছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য শেখ মো. আমিনুর রহমান হিমু বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন ধরেই জনসেবা করে যাচ্ছেন। নিজ টাকায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব নামে শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ, মসজিদ, মন্দির নির্মাণসহ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, অসুস্থ ব্যাক্তি, ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবার, শীতার্ত মানুষের উন্নয়নে,পূজামণ্ডপে অর্থ প্রদান, রাস্তাঘাট নির্মাণ করেছেন তিনি। 

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনাসহ স্বপ্নপূরণে শেখ মো. আমিনুর রহমান হিমু ব্যক্তিগত কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কাজ করেছেন। কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল ইসলাম, নতুন ভোটার ও ছাত্রলীগ নেতা রোমান রায়হানসহ অন্যরা জানান, ভাগ্যের উন্নয়ন শেখ মো. আমিনুর রহমান হিমুর হাত দিয়েই সম্ভব। এই নেতার কোনো লোভ,হিংসা নেই। আমিনুর রহমান হিমু এলাকার মানুষের কল্যাণের কথাই ভাবেন।

এ দিকে, নড়াইল জেলা আওয়ামী লীগের সহসভাপতি দলীয় মনোনয়ন প্রত্যাশী ত্যাগী নেতা অ্যাড. সৈয়দ আইয়ুব আলী দীর্ঘদিন ধরেই নেতৃত্ব দিয়ে মাঠ পর্যায়ে দলকে চাঙ্গা রেখেছেন। ক্ষমতাসীন দলের একটা বড় অংশ তাকেই প্রার্থী হিসেবে পেতে চায়। তিনি নিয়মিত গণসংযোগ, সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

বর্তমানে এ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান। তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নড়াইল জেলার সভাপতি। গত নির্বাচনে ১৪ দলীয় জোটের হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। স্থানীয় ওয়ার্কার্স পার্টির নেতা পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, বর্তমান সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান মানুষের ও এলাকার উন্নয়নে অনেক কাজ করেছেন। 

এলাকায় শান্তি স্থাপনে সক্ষম হয়েছেন। সব মিলিয়ে আলোচনায় শীর্ষে আছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিনুর রহমান হিমু, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. সৈয়দ আইয়ুব আলী, ১৪ দলীয় জোটের শেখ হাফিজুর রহমান ও বিএনপি জোটের ফরিদুজ্জামান ফরহাদ। নড়াইল-২ আসনে আগামী সংসদ সদস্য হিসাবে সাদা মনের একজনকেই খুঁজছে সাধারণ মানুষ। নড়াইল সদর উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২শ ৩৭জন।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড