• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যহাতির আক্রমণে ঝরল কৃষকের প্রাণ

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৫ জানুয়ারি ২০২৩, ১২:০৮
বন্যহাতির আক্রমণে ঝরল কৃষকের প্রাণ

চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে গহীন বনে মো. নুরুল ইসলাম (৪৫) নামে একজন কৃষক মারা গেছেন।

গতকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বলের লোকালয় থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে লেমুর ঝিরি নামক পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে।

হাতির হামলায় নিহত মো. নুরুল ইসলাম চাম্বল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ডুইল্লেঝিরি এলাকার মৃত দুদু মিয়ার পুত্র।

স্থানীয় ইউপি সদস্য মো. জসিম উদ্দিন সিকদার জানান, মো. নুরুল ইসলাম একজন গরীব কৃষক। পাহাড়ি এলাকায় নানা জাতের সবজির চাষাবাদ করেন। কাজ শেষে ফিরে আসার সময় গভীর জঙ্গল থেকে লাকড়ি, উলু (ঝাড়ু তৈরির একধরণের পাহাড়ি গাছ) নিয়ে আসে। এদিন সে পাহাড়ের লেমুরঝিরি নামক স্থানে পৌঁছালে তার অগোচরে হাতির পাল এসে তাকে আক্রমণ করে। সে ঘটনাস্থলে মারা যায়। পরে অন্যান্যদের মাধ্যমে খবর পেয়ে সেখান থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, লোকটি প্রায় সময় পাহাড়ে গরু চরাতে যেত। পূর্ব চাম্বলের লেমুর ঝিরিতে বন্যহাতির পালে সে পৌঁছালে তাকে হাতির দল আক্রমণ করে। লেমুর ঝিরিতে হাতির দল সবসময় সরব থাকে। লেমুর ঝিরি লোকালয় থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে গভীর জঙ্গল।

উল্লেখ্য, ক্ষতিপূরণের জন্য তার পরিবার লিখিত আবেদন করলে তদন্ত সাপেক্ষে সরকারিভাবে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

বাঁশখালী থানার এসআই হাফিজ উদ্দিন বলেন, কৃষক দুদু মিয়ার মৃত্যুর খবরে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক সুরতহাল সংগ্রহ করা হয়েছে। পারিবারিক সম্মতিতে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড