• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাশকতার মামলায় দেবহাটায় সাংবাদিকসহ পাঁচজন শ্রীঘরে

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

২৫ জানুয়ারি ২০২৩, ১২:০০
নাশকতার মামলায় দেবহাটায় সাংবাদিকসহ পাঁচজন শ্রীঘরে
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

সাতক্ষীরার দেবহাটা থানা পুলিশের অভিযানে সাংবাদিক রঘুনাথ খাঁসহ পাঁচজন ভূমিদস্যুকে গ্রেফতার করা হয়েছে। গত সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে দেবহাটা থানার খলিশাখালীর সাপমারা নামক খালের ব্রিজের উপর থেকে তাদেরকে আটক করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। সাংবাদিক রঘুনাথ খাঁ দীপ্ত টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি।

দেবহাটা থানার পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সোমবার সন্ধ্যার দিকে কতিপয় দুষ্কৃতিকারী ব্যক্তিগণ বড় ধরনের অর্র্ন্তঘাতমূলক কার্যক্রম ঘটানোর জন্য উক্ত ব্রিজের উপর গাছের গুড়ি দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীগণ কয়েকটি বোমা সাদৃশ্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টাকালে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিঞ্চুপুর গ্রামের মৃত মদন মোহন খাঁর ছেলে রঘুনাথ খাঁ (৫৭), দেবহাটার ঢেপুখালী গ্রামের মৃত ফজর আলীর ছেলে রেজাউল করিম (৬৩), দেবহাটার চালতেতলা গ্রামের নওশের হাওলাদারের ছেলে ৩ লুৎফর রহমানকে (৪৫) গ্রেফতার করেন।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি বোমা সাদৃশ্য ককটেলসহ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, কাঠের গুড়ি, লাঠিসহ বিভিন্ন আলামত উদ্ধার উদ্ধার পূর্বক জব্দ করে।

এ বিষয়ে গ্রেফতারকৃত তিনজনসহ ১৫ জন পলাতক এবং ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে দেবহাটা থানার এসআই লালচাঁদ আলী বাদী হয়ে ১৯৭৪ সালের দ্য স্পেশাল পাওয়ার অ্যাক্টের ১৫(৩)/২৫-ডি তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলি আইনের ৩/৪/৬ ধারায় একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং-০৮, তাং-২৩/০১/২০২৩ ইং।

মামলা পরবর্তী মামলার তদন্ত কর্মকর্তা এসআই (নি:) শেখ মো. গোলাম আজম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অভিযান পরিচালনা করে কালীগঞ্জ উপজেলার ইন্দ্রনগর গ্রামের মৃত রহিম বক্স পাড়ের ছেলে রেজাউল (৪৮) ও বেজোরাইট গ্রামের রফিকুল ইসলাম গাজীর ছেলে মাসুদ রানাকে (২৬) গ্রেফতার করেন। এছাড়াও দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের কাজী গোলাম ওয়ারেশের ছেলে কাজী সুরুজ ওয়ারেশ বাদী হয়ে সাংবাদিক রঘুনাথ খাঁসহ কয়েকজনকে আসামি করে দেবহাটা থানায় ৪৪৮/৩৮৫ পিসি ধারায় একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং- ০৯, তাং- ২৪-০১-২৩ ইং।

দেবহাটা থানা পুলিশের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ধৃত আসামি রঘুনাথ খাঁর বিরুদ্ধে ইতোপূর্বে বিভিন্ন থানায় চাঁদাবাজি, দ্রুত বিচার আইন, প্রতারণা মামলা যাহা ১। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং-৪৮/২০২, তারিখ- ১৫ মার্চ, ২০২০; ধারা- ৩৮৫ পেনাল কোড-১৮৬০; ২। কালীগঞ্জ থানার জি আর নং-১৩৯/০৭, তারিখ- ২০ মে, ২০০৭; ধারা- ৪০৬/৪২০ পেনাল কোড-১৮৬০;। আসামি ২০০৭ সালে মে মাসে তালা উপজেলার নির্বাহী কর্মকর্তার গাড়ি চালক ইমান আলীর নিকট চাঁদা আদায়কালে যৌথবাহিনী কর্তৃক ধৃত হয়। ৩। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং- ২৬, তারিখ- ১৪ মে, ২০০৭; জি আর নং-২৯১/০৭, তারিখ- ১৫ মে, ২০০৭; ধারা- ৪ আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯; এই মামলায় আসামি চার বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়। ৪। কালীগঞ্জ থানার মামলা নং-২৭/১৫০, তাং-২৪/০৫/২০০৭, ধারা-৩২৩/৩৪২/৩৮০/৩০৭ পিসি, ৫। মামলা নং-২৪/১৪৭, তাং-২২/০৫/২০০৭ ইং, ধারা-৪২০/৪০৬ পিসিসহ বিজ্ঞ আদালতে একাধিক মামলা আছে বলে জানানো হয়েছে।

দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, দেবহাটা থানায় মামলা দায়ের ও গ্রেফতারকৃত সকল আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড