• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণচেষ্টার দায়ে বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড

  আনোয়ার পারভেজ, নাটোর

২৪ জানুয়ারি ২০২৩, ১২:৩১
ধর্ষণচেষ্টার দায়ে বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড
ধর্ষণ (ছবি : প্রতীকী)

নাটোরে ধর্ষণচেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. আব্দুল আজিজ (৬৩) নামে এক বৃদ্ধের ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন।

আব্দুল আজিজ নাটোরের সিংড়া উপজেলার সোয়াইর গ্রামের বাসিন্দা।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার স্বামী পরিত্যক্তা এক নারী সন্তানদের নিয়ে নিজ বাড়িতে বসবাস করতেন। ২০১৮ সালের ১৩ মার্চ দুপুরে সন্তানদের অনুপস্থিতিতে আসামি আব্দুল আজিজ ওই নারীর শয়নঘরে প্রবেশ করে ওই নারীকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করেন।

এ সময় ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আব্দুল আজিজকে হাতেনাতে আটক করেন। কিন্তু প্রভাবশালী হওয়ায় আসামির স্বজনরা সেখানে গিয়ে আসামিকে ছিনিয়ে নিয়ে যান। এ ঘটনায় ওই নারী সিংড়া থানায় মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা গ্রহণ করেননি। ঘটনার পাঁচদিন পর ১৮ মার্চ ওই নারী নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

মামলাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ তদন্ত করে ট্রাইব্যুনালে প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে অভিযোগের সত্যতা আসায় আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। পরে আসামি জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি আনিছুর রহমান বলেন, বিচার চলাকালে আসামি পলাতক থাকায় আদালত সাক্ষীদের জবানবন্দির ভিত্তিতেই আসামিকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন। আব্দুল আজিজ আটকের দিন থেকে এই রায় কার্যকর হবে।

জেলা ম্যাজিস্ট্রেটকে অর্থদণ্ডের ২০ হাজার টাকা আদায় করে ভুক্তভোগী বাদীকে ক্ষতিপূরণ হিসাবে দেয়ার নির্দেশও দেন আদালত। দণ্ডাদেশের বিষয়টি ট্রাইব্যুনালের পেশকার সাইফুল ইসলাম নিশ্চিত করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড