• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ভূমি অফিসে আচমকা হানা দিলেন ভ্রাম্যমান আদালত

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২৪ জানুয়ারি ২০২৩, ১১:০১
ভূমি অফিসে আচমকা হানা দিলেন ভ্রাম্যমান আদালত

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা ভূমি অফিসে জোনায়েদ (২৪) নামে এক দালালকে আটক করা হয়েছে। গতকাল সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলা ভূমি অফিস থেকে তাকে আটক করা হয়। এরপর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ১৫ দিনের কারাদণ্ড ও তিন হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া টাকা অনাদায়ে আরও তিনদিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

এ বিষয়ে সোমবার ঘটনার পর মামলার বাদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেনের নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছেন। জোনায়েদ উপজেলার সাদেকপুর ইউনিয়নের মৌটুপি গ্রামের আনার মিয়ার ছেলে।

জানা যায়, পৌর শহরের ভৈরবপুর এলাকার মৃত শাহজাহানের ছেলে মহিবুল হাসান রনি তার সম্পত্তি সংক্রান্ত দখলীয় বিষয়ে ভাইয়ের সাথে বিরোধ নিয়ে তিনি কিশোরগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেন। বিচারক মামলার ঘটনা তদন্ত করতে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ করেন।

আদালতে আদেশে ভূমি অফিসের সার্ভেয়ার আবুল খায়ের গত বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে বাদী মহিবুলকে অফিসে দেখা করতে বলেন। গত রবিবার বাদী তার সাথে অফিসে দেখা করলে তিনি দালাল জোনায়েদের সাথে তদন্ত রিপোর্ট বিষয়ে কথা বলতে বলেন। পরে দালাল জোনায়েদ বাদীর কাছে সার্ভেয়ারের কথা বলে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন।

এ সময় সে টাকা দিতে অস্বীকার করেন। পরে বাদী মহিবুল সোমবার দুপুরে ভূমি অফিসে দালাল জোনায়েদকে আটক করে সহকারী কমিশনারের (ভূমি) কাছে হস্তান্তর করেন। অভিযুক্ত জোনায়েদ ঘটনার কথা স্বীকার করে ভুল করেছে বলে ভ্রাম্যমান আদালতে ক্ষমা চেয়েছে।

বাদী মহিবুল হাসান রনি বলেন, আমি আমার ভূমির দখল ফিরে পেতে ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছি আদালতে। এই ঘটনাটি তদন্ত করতে আদালত নির্দেশ দিয়েছে। তদন্তের রিপোর্ট দিতে সার্ভেয়ার আবুল খায়ের দালালের মাধ্যমে আমার কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করে। এ কারণে তাকে আটক করে অভিযোগ দিয়েছি।

সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ বলেছেন, ঘটনায় লিখিত অভিযোগ পেয়ে তাকে ১৫ দিনের কারাদণ্ডসহ তিন হাজার টাকা অর্থদণ্ড করেছি। সার্ভেয়ারের বিরুদ্ধে অফিসিয়াল ব্যবস্থা গ্রহণ করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড