• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের জমি দখলের চেষ্টা

নদীর জায়গা দখল করে পাঁকাঘাট নির্মাণ

  রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ)

২২ জানুয়ারি ২০২৩, ১৬:৪১
নদীর জায়গা দখল করে পাঁকাঘাট নির্মাণ

ঝিনাইদহ জেলার শৈলকুপা পৌরসভার মধ্যপাড়া গ্রামের চঞ্চল মাহমুদের জমি দখলের চেষ্টা করছে ডিএসবির উপ পরিদর্শক (এসআই) সিদ্ধার্থ সাহা। তিনি কর্মরত আছেন যশোর জেলায়।

সরকারী চাকরির ক্ষমতা খাটিয়ে করছেন অন্যের জমি দখলের চেষ্টা। নদীর জায়গা দখল করে করেছেন পাঁকা ঘাটও। বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরী গ্রামে। বাবা স্বর্গীয় ভুপেন্দ্রনাথ সাহার মেজ ছেলে তিনি।

সম্প্রতি সাংবাদিক চঞ্চল মাহমুদের অভিযোগে উঠে এসেছে জোর পূর্বক জমি দখলের চেষ্টা করছেন এই এসআই ও তার বড় ভাই বুদ্ধদেব সাহা (নেপাল) ও ছোট ভাই ব্রত সাহা।

অভিযোগ সূত্রে জানা গেছে, শৈলকুপা উপজেলার ১৫নং ফুলহরী ইউনিয়নের ফুলহরী গ্রামের একটি জমি যার খতিয়ার নম্বর ৭২২, মৌজার নম্বর ১৩৫, ৭৬ নম্বর দাগের জমি শৈলকুপার কবিরপুর এলাকার স্বর্গীয় গৌতম কুমার সাহার ছেলে শুভ সাহা ও গৌতম সাহার স্ত্রী শিখা রাণীর কাছ থেকে ওয়ারিশ সূত্রে ন্যায্যমূল্যে কবলা দলিল রেজিস্ট্রি করে ক্রয় করেন শৈলকুপা পৌরসভার মধ্যপাড়া গ্রামের সাংবাদিক চঞ্চল মাহমুদ।

যার নামজারীসহ দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। হঠাৎই এক মাস ধরে পাশের জমির মালিক ডিএসবির এসআই সিদ্ধার সাহার হুকুমে তার বড় ভাই বুদ্ধদেব সাহা (নেপাল) ও ছোট ভাই ব্রত সাহা ওই জমির উপর চঞ্চল মাহমুদ গেলে বিভিন্নভাবে বাধা প্রদান ও জমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আবার হত্যা, মিথ্যা মামলায় ফাঁসানোসহ নানা রকম হুমকিও দিচ্ছেন।

এই ঘটনার পর সাংবাদিক চঞ্চল মাহমুদ শৈলকুপা থানায় দু’টি সাধারণ ডায়েরি করেছেন।

সাংবাদিক চঞ্চল মাহমুদ জানান, ওয়ারিশ সূত্রে ন্যায্যমূল্যে কবলা দলিল রেজিস্ট্রি করে শুভ সাহা ও গৌতম সাহার স্ত্রী শিখা রাণীর কাছ থেকে জমি ক্রয় করি। যার সমস্ত কাগজপত্র আছে আমার কাছে। এরপর থেকে জমির উপর গেলে ডিএসবির এসআই সিদ্ধার্থ সাহার হুকুমে বুদ্ধদেব সাহা (নেপাল) ছোট ভাই ব্রত সাহাসহ এলাকার বেশকিছু মাস্তান বাহিনী অবৈধ ভাবে আমার জমির উপরে এসে বলেন অকথ্য ভাষায় গালিগালাজ, হত্যার হুমকি ও মিথ্যা মামলায় ভাসানোর ভয় দেখায়। এমন ঘটনার পর শৈলকুপা থানায় একটি সাধারণ ডায়েরি করি।

ফুলহরি বেড়বাড়ী গ্রামের বাসিন্দা সম্রাট হোসেন জানান, বুদ্ধদেব সাহা (নেপাল) একজন দুষ্টু প্রকৃতির মানুষ। তিনি এলাকার বিভিন্ন মানুষের জাল, ভুয়া বায়না করে জমি জবর দখল করে এলাকায় হিন্দু মুসলিম দাঙ্গা বাঁধানোর চেষ্টা করে আসছেন।

নদীর জায়গা দখল করে পাকা ঘাট নির্মাণের বিষয়ে জানতে চাইলে শৈলকুপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বনি আমিন বলেন, ফুলহরি গ্রামে নদীর জায়গা দখল করে ব্যক্তি স্বার্থে পাঁকাঘাট নির্মাণের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, সাংবাদিক চঞ্চল মাহমুদ বাদী হয়ে দু’টি সাধারণ ডাইরি করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড