• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

আগুনে সর্বহারা করে দিল ব্যবসায়ীদের

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

২২ জানুয়ারি ২০২৩, ১৬:৩৪
আগুনে সর্বহারা করে দিল ব্যবসায়ীদের

রাঙ্গামাটির লংগদু উপজেলা বাইট্টাপাড়া বাজারে আগুন লেগে ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) আনুমানিক সন্ধ্যা ৫টার সময় স্থানীয় গ্যারেজ মালিক মুসলিম উদ্দীনের দোকান থেকে বিদ্যুৎ এর শর্ট সার্কিট এর মাধ্যমে আগুনের সূত্র হয়েছে বলে জানা যায়।

এ সময় বাইট্টাপাড়া বাজারের আগুনে ছোট বড় প্রায় ৩১টি দোকান সম্পূর্ণ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লাগার সাথে সাথে স্থানীয় জনগণ, লংগদু থানা পুলিশ, লংগদু সেনা জোন, বাইট্টাপাড়া আনছার ব্যাটালিয়ন সদস্যাসহ নানা শ্রেণির মানুষ আগুন নিয়ন্ত্রণে কাজ করে কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটি দিঘিনালা উপজেলা হতে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, দোকান থেকে ধোঁয়া বের হতে দেখে সবাই চিৎকার চেঁচামেচি শুরু করে, মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পাশে থাকা বিভিন্ন দোকানে। সন্ধ্যা ৫ টা থেকে রাত ৭.৩০ পর্যন্ত আগুনের লেলিহানে পুড়তে থাকে দোকান পাট। পরে দীঘিনালা হতে দমকল বাহিনীর লোক এসে আগুন নিয়ন্ত্রণ করে। এ সময় স্থানীয় ফল বিক্রেতা আল আমিন নামে একজন আহত হয়ে লংগদু সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানা যায়।

বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি সৌরব হোসেন বলেন, ধারণা করা হচ্ছে- আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ সাড়ে ৩ থেকে ৪ কোটি টাকার মতো হবে। তিনি বলেন, যেভাবে ক্ষয়ক্ষতি হয়েছে আশা করি প্রশাসনসহ সকলে ব্যবসায়ীদের সহযোগিতা করবে। যে হারে ক্ষতি হয়েছে প্রত্যেকটি ব্যবসায়ী মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

মাইনী ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন (কমল) বলেন, আগুন লাগার সাথে আমরা ঘটনা স্থলে এসে দেখি আগুন বিভিন্ন দোকানে ছড়িয়ে পড়েছে, তাৎক্ষণিকভাবে সকলে মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের থানা পুলিশ, লংগদু সেনা জোন, বাইট্টাপাড়া আনছার ব্যাটালিয়নসহ স্থানীয় জনগণ আগুন নিয়ন্ত্রণে কাজ করে, পরে দীঘিনালা থেকে দমকল বাহিনীর লোক এসে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- বিদ্যুৎ এর শর্টসার্কিট থেকে আগুন লেগেছে, পরবর্তীকালে তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড