• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে জসীম পল্লী মেলা শুরু

  জে রাসেল, ফরিদপুর

২২ জানুয়ারি ২০২৩, ১৫:৩৩
ফরিদপুরে জসীম পল্লী মেলা শুরু

‘তুমি যাবে ভাই, যাবে মোর সাথে, আমাদের ছোট গায়, গাছের ছায়ায় লতায় পাতায় উদাসী বনের বায়’ পল্লী কবি জসীম উদ্দীনের সেই উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে গত দুই যুগ ধরে সারা দেশের লক্ষাধিক উৎসব প্রিয় মানুষ মিলিত হয় জসীম পল্লী মেলায়। ফরিদপুর শহরতলীর গোবিন্দপুরে কবির বাড়ির সামনে কুমার নদের তীরে জসীম উদ্যানে শুরু হয়েছে জসীম পল্লী মেলা।

জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে কবির জন্ম বার্ষিকী উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাকে ঘিরে সার্কাস, পুতুল নাচ, মোটর সাইকেল খেলা, নাগরদোলাসহ থাকছে দেড়শত স্টল।

গ্রামীণ সংস্কৃতির নানা উপাদান প্রদর্শন ও বিভিন্ন রকমের পণ্য সামগ্রীসহ দেশি খাবারের দোকান বসেছে মেলায়। মেলায় প্রতিদিন সন্ধ্যার পর মেলা প্রাঙ্গণে জসীম মঞ্চে স্থানীয় ও অন্য জেলাগুলোর নাট্যদল, গানের দল ও সাহিত্য সংগঠনগুলোর মনোরম পরিবেশনা থাকবে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) বিকাল ৩টা ৩০ মিনিটে শহরতলীর গোবিন্দপুরে জসীম উদ্যানে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহি চৌধুরী (বীর বিক্রম)।

জসীম ফাউন্ডেশনের সভাপতি জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার পিএএ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, কবি পুত্র খুরশিদ আনোয়ার, পৌর মেয়র অমিতাভ বোস ও সদর উপজেলা চেয়ারম্যান আ. রাজ্জাক মোল্লা।

বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কবি পুত্র ড. জামাল আনোয়ার, ও কবি কন্যা আসমা জসীম উদ্দিন তৌফিক। এছাড়াও হা-মিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এ কে আজাদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, কবি জসীম উদ্দীন ছিলেন বাংলার মাটি ও মানুষের কবি। আবহমান পল্লী বাংলার রমণীয় প্রাকৃতিক সৌন্দর্যকে সাহিত্যে অসাধারণ শৈলীতে নিপুণভাবে তুলে ধরেছেন যে ক্ষণজন্মা পুরুষ তিনি পল্লী কবি জসীম উদ্দীন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড