• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনিপুরী ভাষা সাহিত্য-সংস্কৃতি উৎসবে বিমান প্রতিমন্ত্রী

  এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ)

২২ জানুয়ারি ২০২৩, ১১:৩৩
মনিপুরী ভাষা সাহিত্য-সংস্কৃতি উৎসবে বিমান প্রতিমন্ত্রী

মনিপুরী ভাষা সাহিত্য সংস্কৃতিকে অধিকতর বিকশিত করা এবং পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতির সেতুবন্ধনের প্রয়াস হিসেবে মনিপুরী সাহিত্য সংস্কৃতি ও সামাজিক উন্নয়ন চিন্তার মিলন মেলা বসেছিল হবিগঞ্জের চুনারুঘাটে। গত শুক্রবার (২০ জানুয়ারি) দিনব্যাপী বিশগাঁও মনিপুরী উৎসবের উদ্বোধন করেন- বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।

উপজেলার আবাদগাওঁয়ে সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করা হয়। বিকালের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।

কমিটির আহবায়ক এন নরেশ্বর কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভারতীয় সহকারী হাই কমিশনের সহকারী কমিশনার নিরাজ কুমার জয় সোয়াল, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদরি লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, অধ্যাপক ডা. অরুণ কুমার শর্মা, অধ্যাপক ডা. প্রমোদ রঞ্জন সিংহ।

এতে বক্তব্য রাখেন- সাবকে উপজেলা চেয়ারম্যান মো. আবু তাহের, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাবেক চেয়ারম্যান হুমায়ূন কবির খানসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত মনিপুরী প্রতিনিধিরা। পরে সম্মাননা দেওয়া হয় দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ের মনিপুরী কৃতি সন্তানদের।

সন্ধ্যায় তৃতীয় পর্বে সঙ্গীতানুষ্ঠানে প্রথমে স্থানীয় শিল্পী ও পরে ভারতের মনিপুর থেকে আগত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। মনিপুরী উৎসবকে ঘিরে উপজেলার মনিপুরী অধ্যুষিত আবাদগাওঁ গ্রামে বসেছিল গ্রামীণ নানা সংস্কৃতির মেলাও।

এ সময় উপস্থিত ছিলেন- চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বর্তমান হবিগঞ্জের নির্বাহী সম্পাদক সজল দাশ ও দৈনিক অধিকারের প্রতিনিধি এম এস জিলানী আখনজী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড