• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি জমি ভরাট ও মহাসড়ক দখল, ৫ লক্ষ টাকা জরিমানা 

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২১ জানুয়ারি ২০২৩, ১৫:২৫
জরিমানা

চট্টগ্রামের হাটহাজারীর মেখল ইউনিয়নের ১ নং ওয়ার্ডে কৃষি জমি ভরাট ও মাটি দিয়ে মহাসড়ক দখল করায় মো. নাজিম উদ্দিন (৪২) নামে এক ব্যক্তিকে আটক করে উপজেলা প্রশাসন। এ সময় তাকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। সে মেখল ইউনিয়নের আব্দুল গফুরের ছেলে।

গতকাল শুক্রবার সকাল ১১টায় অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম জানান, কৃষি জমি সুরক্ষা ও নিরাপদ মহাসড়ক নিশ্চিত করতে জেলা প্রশাসক স্যারের নির্দেশনা রয়েছে। সে মোতাবেক হাটহাজারীতে বিভিন্ন সময় মাইকিং করা হয়েছে ও আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। আজকের অভিযানটিও তার অংশ হিসাবে অভিযানে সরেজমিন উপস্থিত হয়ে দেখা যায় কৃষি জমি ভরাটের পাশাপাশি ঝুঁকিপূর্ণভাবে মাটি দিয়ে রাঙ্গামাটি মহাসড়কের বেশ কিছু অংশ দখল করে রাখা হয়েছে। এরূপ প্রেক্ষাপটে সড়ক পরিবহন আইন ২০১৮ ও বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ অভিযুক্তকে তাৎক্ষণিক নগদ ৫ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনি আরও জানান, কৃষি জমি সুরক্ষা ও মহাসড়ক নিরাপদ রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় অভিযানে সহযোগিতা করেন হাটহাজারী মডেল থানার সহকারী উপ-পরিদর্শক বিক্রম চন্দ্র ভূইয়া ও তার সঙ্গীয় ফোর্স, মেখল ১ নম্বর ওয়ার্ডের মেম্বার রাশেদুল আলম ও ৩ নং ওয়ার্ডের মেম্বার মানুনুর রশিদ।

উল্লেখ্য, একই স্থানে মাটি ভরাটের কাজ বন্ধ করে ৫০ হাজার টাকা জরিমানা করে উপজেলা প্রশাসন। অথচ নিষেধ অমান্য করে পুনরায় জমি ভরাট ও রাঙ্গামাটি মহাসড়কের মূল অংশের ৩/৪ ফিট পর্যন্ত দখল করে রেখেছে একটি চক্র।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড