• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি দোকান ও রাজনৈতিক অফিস ভস্মীভূত

৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

  সাইফুল ইসলাম, ধামইরহাট (নওগাঁ)

২০ জানুয়ারি ২০২৩, ১৬:২৯
ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি দোকান ও রাজনৈতিক অফিস ভস্মীভূত

নওগাঁর ধামইরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি দোকান ও জাতীয় পার্টির উপজেলা অফিস ভস্মীভূত হয়েছে। আজ শুক্রবার (২০ জানুয়ারি) ভোর রাত পৌনে ৪টার দিকে ঘটনাটি ঘটেছে।

ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাউন্ডারি সংলগ্ন সদর রাস্তার সামনে ১টি ঔষধের দোকান দুটি কাপড় একটি তুলার দোকানে আগুন লেগে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এবং স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত (শুক্রবার) পৌনে ৪টার দিকে জাতীয় পার্টি অফিসে আগুন দেখতে পেয়ে ধামইরহাট বাজার বণিক সমিতির নৈশ্য প্রহরী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও থানা পুলিশকে অবহিত করে। এমন সময় ঘটনা প্রত্যক্ষ করেন অতি নিকটবর্তী পল্লী উন্নয়ন অফিসার রামানন্দ সরকার, তিনি ৯৯৯ এ ও পরে জাতীয় পার্টি অফিসে স্থাপনকৃত আগুন লাগা ঔষধের দোকান মালিককে খবর দেন।

তাৎক্ষনিকভাবে ডাক চিৎকারে অনেক লোক আসলে ও ফায়ার সার্ভিস আগুন লাগার অনেক পরে পত্নীতলা হতে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করে। ততক্ষণে ঔষধ, তুলা ও কাপড়ের দোকানপুড়ে ভস্মীভূত হয়।

ক্ষতিগ্রস্ত ঔষধ দোকান মালিক আবু সালেহ মুসা জানান, তার দোকানের সমস্ত ঔষধ ও ৪টি মোবাইল ফোন, ফ্রিজ পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়,তুলা ব্যবসায়ী সাইদুর রহমান ৬ লাখ টাকার তুলা গদি, জমির দলিল, ও ব্যাংকের মূল্যবান প্রয়োজনীয় কাগজপত্র, কাপড় ব্যবসায়ী আহম্মদ দর্জির ৭ লাখ টাকার কাপড়, অপর ব্যবসায়ী নুর ইসলামের ৬ লাখ টাকার কাপড় পুড়ে যায়। সেই সাথে জাতীয় পার্টি অফিসের সোলার প্যানেল, ঘরের আসবাবপত্র পুড়ে অঙ্গার হয়ে যায়।

পত্নীতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. রাইহান জানান, জাতীয় পার্টির অফিস থেকে শর্ট সার্কিট হয়েই এই অগ্নিকাণ্ড, ধারণা করা হচ্ছে- সোনার প্যানেল ও তার হতে বৈদ্যুতিক শর্ট সার্কিটেই আগুনের সূত্র ঘটেছে, জাতীয় পার্টির অফিসটি শুধু মাত্র একটি হার্ডবোর্ড দিয়ে অফিসের একাংশ ঔষধের দোকানদারকে ভাড়া দেওয়ায় ও কোনো ইটের প্রাচীর না থাকায় সহজেই আগুন লাগে ঔষধের দোকানে এবং সেই পার্টি অফিস হতে সৃষ্ট অগ্নিকাণ্ডে কাপড় ও তুলা দোকান পুড়ে যায়।

স্থানীয়রা ব্যবসায়ী নেতা ও সাধারণ জনগণকে সকাল বেলাতেও কাপড় অর্ধেক পোড়া অংশ দেখে নিশ্চিত সকলেই যে, অগ্নিকাণ্ড জাতীয় পার্টি অফিস থেকেই।

ঘটনাস্থল রাতেই উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম, ওসি মোজাম্মেল হক কাজী, সকালে উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, পৌর মেয়র আমিনুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান ওবায়দুল হক সরকার, বণিক সমিতির সভাপতি আব্দুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্তদের ক্ষতির পরিমাণ নিরূপণ কাজ সম্পন্ন হয়েছে এবং তাদের পুনর্বাসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড