• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা নারী আটক আটক

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

১৯ জানুয়ারি ২০২৩, ১৫:৫৬
পাসপোর্ট

পরিচয় গোপন করে পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশে সোর্পদ করেছে কুড়িগ্রাম পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদেরকে আটক করে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলেন, চট্টগ্রাম রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি- ব্লকের সৈয়দ আহম্মদ ও সৈয়দা খাতুনের মেয়ে খুরশিদা আক্তার (১৯) এবং ২৭নং ক্যাম্পের ব্লক-৯ এর বাসিন্দা তৈয়ব আলী ও আরফা বেগমের মেয়ে হাসিনা আক্তার বেবী (১৮)।

এ ব্যাপারে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট ফিসের উপ-সহকারি পরিচালক মো. কবির হোসেন জানান, হাসিনা আক্তার বেবী পাসপোর্টে কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারীপাড়া বালিয়ামারী গ্রামের ঠিকানা ব্যবহার করে আজিজুল হককে পিতা ও নুরনেছা বেগমকে মা পরিচয় দেয়। অপরদিকে খুরশিদা আক্তার নিজেকে আদিজা আক্তার ওরফে খুরশিদা পরিচয় দিয়ে ঠিকানা ব্যবহার করে চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর এবং পিতা ও মাতা হিসেবে পরিচয় দেয় ওই গ্রামের ফয়জার শেখ ও রাবেয়া খাতুনকে। এই দুই ঠিকানায় তারা জন্ম নিবন্ধন সনদ ব্যবহার করে পাসপোর্ট করতে আসে। এ সময় তাদের সাথে কথা বার্তায় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে তারা রোহিঙ্গা। পরে তাদের কে কুড়িগ্রামসদর থানা পুলিশে রনিকট সোপর্দ করা হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো. শাহরিয়ার জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন। সৌদি আরবে যাবার উদ্দেশ্যে তারা অবৈধভাবে জন্ম নিবন্ধন করে পাসপোর্টের জন্য আবেদন করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড