• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ ইট ভাটায় হানা দিয়ে জরিমানা করলেন ভ্রাম্যমাণ আদালত

  শাকিল মুরাদ, শেরপুর

১৯ জানুয়ারি ২০২৩, ১৫:২২
অবৈধ ইট ভাটায় হানা দিয়ে জরিমানা করলেন ভ্রাম্যমাণ আদালত

শেরপুরে অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার (১৮ জানুয়ারি) দিনব্যাপী সদর উপজেলাতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১৬টি ইট ভাটায় ৪১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন ময়মনসিংহ বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আরএইচ ব্রিকস-১ কে তিন লাখ, আরএইচ ব্রিকস-২ কে পাঁচ লাখ, একেবি ব্রিকস'কে তিন লাখ, জিহান ব্রিকস'কে তিন লাখ, সাউদা ব্রিকস'কে পাঁচ লাখ, সততা ব্রিকস-১'কে তিন লাখ, সততা ব্রিকস -২ কে দুই লাখ, মদিনা ব্রিকস'কে দুই লাখ, লিটন ব্রিকস'কে দুই লাখ, আরএসবি ব্রিকস'কে এক লাখ এবং মুন ব্রিকস, এএইচ-২৩ ব্রিকস, আশিকা ব্রিকস, এইচ এ বি ব্রিকস, ইউএনবি ব্রিকস ও এ এম বি'কে দুই লাখ করে মোট ৪১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ময়মনসিংহ বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল মাহমুদ জানান, ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের ধারা অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। ওই সব ভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হচ্ছিল।

অভিযানকালে জেলা পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেরপুর জেলায় চালু থাকা ৬১টি ইটভাটার মধ্যে ৫৮টিই চলছে অবৈধভাবে। সম্প্রতি উচ্চ আদালত দেশের সব অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশ দেয়। ওই নির্দেশ মোতাবেক অবৈধ ইটভাটার তালিকা করে বন্ধের কাজ শুরু করে জেলা পরিবেশ অধিদফতর।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড