• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রাইম পেট্রোল দেখে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ‘অভিনব ছিনতাই চক্র’

  রাকিব হাসনাত, পাবনা

১৮ জানুয়ারি ২০২৩, ১৬:৩২
পুলিশ

কেউ পড়েন বিশ্ববিদ্যালয়ে, কেউবা কলেজে। সবাই মেধাবী ও বিচক্ষণ। এই মেধাবীরাই ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল থেকে অভিনব কায়দায় ছিনতাই করার পরিকল্পনা গ্রহণ করেন। সেই পরিকল্পনা অনুযায়ীই বিভিন্ন বাসায় বিভিন্ন পরিচয়ে গিয়ে ছিনতাই করতেন তারা। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এমন ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম।

গ্রেফতারকৃতরা হলেন- পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামে মৃত জমশের আলীর ছেলে মো. লিখন হাসান (২৪), লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে মোহাম্মদ আব্দুল্লাহিল বাকী অনিক (২২), অনিক পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং অপরজন হলেন- পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগীর মো. হাতেম আলী মণ্ডলের ছেলে মো. আবুল বাশার (২১), বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফোকাস কোচিং-এ অধ্যায়নরত।

মাসুদ আলম জানান, মেডিকেল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরের একটি বাসায় ঢোকার চেষ্টা করে তারা কিন্তু তাদের সন্দেহজনক মনে হলে ভিডিও ধারণ করতে গেলে পালিয়ে যান। পরেরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধুর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

এই সব ঘটনার রহস্য উৎঘাটনের জন্য তথ্য প্রযুক্তি ও সিটিটিভির ফুজে পর্যালোচনা করে গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও আসামিদের ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে বলে জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, তারা ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল ধেকে অভিনব কায়দায় এইসব অপরাধ করার কৌশল শিখেছে। তারা অত্যন্ত বুদ্ধিমান ও আইটি বিষয়ে অভিজ্ঞ। তারা আরও অনেক বাসায় একই কায়দায় ছিনতাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছিল। তারা কিভাবে এবং কেন এই অপরাধের জন্য জড়িয়ে গেল এই জন্য তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড