• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসাবাড়িতে অসামাজিক কাজের দায়ে শ্রীঘরে ১১ নারী-পুরুষ

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৮ জানুয়ারি ২০২৩, ১৬:২৪
বাসাবাড়িতে অসামাজিক কাজের দায়ে শ্রীঘরে ১১ নারী-পুরুষ

চুয়াডাঙ্গা শহরের আবাসিক এলাকার বাসা বাড়িতে অসামাজিক কাজের অভিযোগে ১১ নারী পুরুষকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকালে শহরের হক পাড়া ও সন্ধ্যায় বঙ্গজপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। পরে গ্রেফতারকৃত নারী-পুরুষকে তিন মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পৌর শহরের হকপাড়ার মৃত ইব্রাহিম আলীর ছেলে ইকবাল (৪৮), তার স্ত্রী সেলিনা খাতুন (৪৫), সদর উপজেলার ভালাইপুর গ্রামের আব্দুল হান্নানের মেয়ে ববিতা খাতুন (২২), নড়াইলের লোহাগড়া থানার বড়দিয়া গ্রামের জাকির হোসেনের মেয়ে শাকিলা খাতুন (২০), চুয়াডাঙ্গা শহরের বঙ্গজপাড়ার রবিউল ইসলামের স্ত্রী রাশিয়া খাতুন (৪০), দামুড়হুদা উপজেলার ইব্রাহিমপুর গ্রামের নাজমুল ইসলামের স্ত্রী তাছলিমা খাতুন (২০), মেহেরপুরের গাংনী থানার হাড়িয়ারঘোপ গ্রামের শামীমুজ্জামানের স্ত্রী ফাহিমা খাতুন (৪৫), মেহেরপুরের বারাদি গহরপুরের সুকুমার দাসের ছেলে রতন দাস (২২), একই গ্রামের ঠান্ডুর ছেলে শিপন আলী (২৩), মৃত ইদ্রিস আলীল ছেলে সোহাগ হোসেন (২৫) ও আনারুল ইসলামের ছেলে শামীম (২৫)।

অভিযান থেকে জানা গেছে, চুয়াডাঙ্গার শহরের আবাসিক এলাকার অলি গলির বাসাবাড়িতে অসামাকিজ কার্যকলাপের অভিযোগ পাওয়ার পর অভিযানে নামে পুলিশ-প্রশাসন। এক দিনের অভিযানে শহরের হক পাড়ার চিহ্নিত আলোচিত নারী সেলিনা খাতুনের বাড়িতে অভিযান চালানো হয়।

এ অভিযানে সেলিনা খাতুনসহ তার স্বামী ইকবালকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে দেহ ব্যবসায়ের অভিযোগে তার বাড়ি থেকে ববিতা খাতুন ও শাকিলা খাতুনকে গ্রেফতার করা হয়। অসামাজিক কাজের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই চারজনকে তিন মাস করে কারাদণ্ড দেয়া হয়।

এরপর অভিযান চালানো হয় শহরতলীয়র বঙ্গজপাড়ায়। সেখানে আরেক আলোচিত নারী রাশিয়া খাতুনের বাড়ি থেকে ৭ জনকে গ্রেফতার করা হয়। দেহ ব্যবসায়ী নারী চক্রের তিনজন ও চারজন পুরুষকে গ্রেফতার করা হয়। তাদেরকেও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনমাস করে কারাদণ্ড দেয়া হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান জানান, শহরের চিহ্নিত দুই নারীর বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে অসামাজিক কাজ করার অভিযোগে ১১ জনকে গ্রেফতার করা হয়। শহর শান্তিতে ও নিরাপদ রাখতে পুলিশের এমন অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া জানান, অভিযোগের দায় স্বীকার করার পর দণ্ডবিধি ২৯১ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সবাইকে তিনমাস করে কারাদণ্ডাদেশ দেয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড