• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুরে গরীব-অসহায়দের আস্থার নাম নিলুফার

  নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২৩, ১৬:১২
মেহেরপুরে গরীব-অসহায়দের আস্থার নাম নিলুফার
গরীব-অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন নিলুফার ইয়াসমিন রুপা (ছবি : অধিকার)

বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের সাথে মিশে আছে মেহেরপুর জেলার নাম। দেশের শেষ সীমান্তে অবস্থিত এই জেলা আয়তনের দিক থেকে সব থেকে ছোট হলেও রাজনীতিতে রয়েছে অনেক বেশি গুরুত্ব।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মেহেরপুর সদর ও মুজিবনগর থানা নিয়ে (মেহেরপুর-১) আসন ও গাংনী উপজেলা (মেহেরপুর-২) নির্বাচনি দুইটি আসনে আওয়ামী লীগের সংসদ সদস্যরা বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করলেও তৃণমূল জনগণের কাছে নতুন নেতৃত্ব আসবে এমন প্রত্যাশাও রয়েছে।

সাম্প্রতিক সময়ে পরিবেশবাদী নেত্রী ও নারী উদ্যোক্তা নিলুফার ইয়াসমিন রুপা মেহেরপুরের রাজনীতির মাঠে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল জনগণের দ্বারে দ্বারে ঘুরছেন। তিনি আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বঙ্গবন্ধু সৈনিক লীগের মেহেরপুর জেলার আহবায়ক হিসেবে ইতোমধ্যে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে আলোচনায় উঠে এসেছেন।

চলতি শীত মৌসুমে বেশিরভাগ রাজনীতিবিদ যেখানে জনগণের খোঁজখবর নিচ্ছেন না তখন তিনি গভীর রাতে গরিব ও অসহায় মানুষের দ্বারে দ্বারে কম্বল বিতরণ করছেন। হয়ে উঠেছেন গরিব ও অসহায় মানুষের একমাত্র আস্থার নাম। এছাড়াও নারী শিক্ষার্থীদের মাঝে শীতের সোয়েটার বিতরণ করছেন।

তিনি সফল নারীর উদ্যোক্তা হিসেবে মেহেরপুর জেলায় বেশ সমাদৃত। পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বাংলাদেশের সর্ববৃহৎ পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের অর্থ পরিচালকের দায়িত্ব পালন করছেন।

মেহেরপুরে গরীব-অসহায়দের আস্থার নাম নিলুফা

অসহায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন নিলুফার ইয়াসমিন রুপা (ছবি : অধিকার)

নিলুফার ইয়াসমিন রুপার কাছে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড মানুষের কাছে তুলে ধরার জন্য কাজ করছি। আমি সব সময় চেষ্টা করি অসহায় গরিব মানুষের পাশে দাঁড়ানোর জন্য। এটি আমার ধারাবাহিক কাজ। তবে এই বছর শীতের প্রকোপ এতটাই বেশি আমার যদি আরও সামর্থ্য থাকতো তাহলে আরও বেশি বেশি জনগণের জন্য কাজ করতাম।

তিনি আরও বলেন, মেহেরপুরে যে সকল জনপ্রতিনিধি ক্ষমতায় আছেন নিজ নিজ জায়গা থেকে আরও যদি জনগণের জন্য আন্তরিক হতেন তাহলে আমাদের বর্তমান সরকারের ইমেজ আরও বৃদ্ধি পেত। আওয়ামী লীগের একজন নারী কর্মী হিসেবে আমার প্রত্যাশা থাকবে যারা জনগণের পাশে থেকে কাজ করবেন তাদেরকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়া হোক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড