• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটোরে পাঁচটি ইট ভাটায় ১৯ লাখ টাকা জরিমানা

  আনোয়ার পারভেজ, নাটোর

১৭ জানুয়ারি ২০২৩, ১১:২৬
নাটোরে পাঁচটি ইট ভাটায় ১৯ লাখ টাকা জরিমানা

নাটোরের পাঁচটি ইট ভাটাকে ১৯ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল সোমবার নাটোর সদর উপজেলার সেনভাগ ও পন্ডিতগ্রাম এলাকায় অভিযানটি চালানো হয়।

এদিন অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনার মাধ্যমে এই জরিমানা আদায় করা হয়।

জরিমানা প্রদানকারী পাঁচটি ভাটার মধ্যে পন্ডিতগ্রাম এলাকার সিএইচএন, এনকেসি, এসিএইচ এবং আরবিআর ইট ভাটা চার লাখ টাকা করে ১৬ লাখ এবং সেনভাগ ঘোষপাড়া এলাকার বিটিবি ইট ভাটা তিন লাখ টাকা জরিমানা প্রদান করে।

পরিবেশ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুকুমার সাহা জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা এবং স্কুলের এক কিলোমিটারের মধ্যে ভাটার অবস্থান থাকায় অভিযানে পাঁচটি ভাটার মালিককে এই অর্থ দণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার বলেন, ইট ভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইন-২০১৩ অনুযায়ী এই দণ্ড প্রদান করা হয়েছে। অভিযানের সময় এসব ভাটায় ভেকু মেশিন দিয়ে অনেক কাঁচা ও পোড়ানো ইট গুড়িয়ে দেয়া হয়েছে।

সোমবার বিকালে নাটোর জেলা ইট ভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিল্টন জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা এবং কারো ছাড়পত্র হাল নাগাদ না থাকায় এই অভিযান চালানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড