• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বাঁশখালীতে প্রধানসড়ক সংলগ্ন বাজারের ফুটপাত দখলমুক্ত

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১৬ জানুয়ারি ২০২৩, ১৬:৫৮
বাঁশখালীতে প্রধানসড়ক সংলগ্ন বাজারের ফুটপাত দখলমুক্ত

চট্টগ্রামের বাঁশখালী প্রধানসড়ককে যানযটমুক্ত রাখতে সড়কের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

এ সময় প্রধানসড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখায় একজন ভবণ মালিককে ও রাস্তার উপর সমিলের গাছের গুড়ি রাখায় সমিলের মালিককে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ সোমবার (১৬ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপজেলার বৈলছড়ি বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় উপজেলার বৈলছড়ি বাজার শেডের বাহিরে রাস্তার উপরে মাছ ব্যবসায়ীদের, কালভার্টের উপর বসা সবজি ব্যবসায়ীদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হয়। বাজারের ইজারাদারকে এই বিষয়ে সর্তক করা হয়। এছাড়াও প্রধানসড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখায় একজন ভবণ মালিককে ১০ হাজার টাকা ও রাস্তার উপর সমিলের

গাছের গুড়ি রাখায় সমিলের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগের দিন রোববার বাঁশখালী প্রধানসড়কের ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা গুনাগরি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ২০টি দোকান উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, বাঁশখালী প্রধানসড়কের বিভিন্ন বাজার এলাকায় সড়কের ফুটপাট দখল করে গড়ে উঠা দোকানপাট সরিয়ে নেওয়ার জন্য তাদেরকে বলা হয়েছে। এরপরও তারা সরিয়ে নেয়নি। এ সব বাজারে নিত্য যানযট লেগে থাকে, চরম ভোগান্তিতে থাকে যাত্রী সাধারণ। প্রধান সড়কে যানযট নিরসণে জনভোগান্তি কমাতে সমগ্র বাঁশখালীতে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উচ্ছেদকৃত জায়গা ভবিষ্যতে অবৈধ দখল মুক্ত রাখার জন্য তারের নেট দিয়ে ঘিরে দেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড