• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল রিচার্জে চিকিৎসা সেবা দিয়ে প্রশংসিত চিকিৎসক 

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৬ জানুয়ারি ২০২৩, ১৫:৪৫
মোবাইল রিচার্জে চিকিৎসা সেবা দিয়ে প্রশংসিত চিকিৎসক 
ডা. প্রণয় রুদ্র (ছবি : অধিকার)

মোবাইল রিচার্জ এর মাধ্যমে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আলোচিত হয়েছেন কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত মেডিক্যাল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ ডা. প্রণয় রুদ্র। সরকারি চিকিৎসার পাশাপাশি অবসর সময়ে ও তিনি সেবা প্রার্থীদের মোবাইল রিচার্জের মাধ্যমে নিরলসভাবে সেবা দিয়ে আলোচিত হয়েছেন।

টেকনাফ উপজেলা সরকারি হাসপাতালে আগত সেবা-প্রার্থী সাবরাংয়ের আব্দুল মান্নান, ডেগিল্যার বিলের মোহাম্মদ রফিক, ফাতেমা খাতুন ও নুর জাহান বেগমের সাথে এ প্রতিবেদক আলাপ কালে ওরা উপরোক্ত কথাগুলো বলেন।

অনুসন্ধানে জানা যায়, টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের মধ্যে সেবা ও অর্পিত দায়িত্ব পালনে আন্তরিকতায় ডা. প্রণয় রুদ্র বর্তমানে সবার শীর্ষে রয়েছে। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি হতদরিদ্র রোগীদের মানবিকতায় এগিয়ে আসছেন। অনেক হতদরিদ্র রোগীরা চিকিৎসা সেবা নিতে আসলে মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের কাছ থেকে ভিজিট ফি নেন না, বরং অনেক রোগীকে ওষুধের টাকা সাহায্য করেন।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জহীর হোসেন এম এ বলেন, টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক ডা. প্রণয় রুদ্র একজন রত্নগর্ভা সন্তান এবং সে এখানে যোগদানের পর থেকে আজ পর্যন্ত রোগীদের কাছ থেকে সুনাম ছাড়া কোনো ধরনের অভিযোগ পাইনি। আসলে তিনি একজন মাননসেবী পেশাদার চিকিৎসক। আমি সরকারি হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য এবং সে একজন অমায়িক এবং অর্পিত দায়িত্বের প্রতি তার আন্তরিকতায় গুনে গুণান্বিত।

তিনি আরও বলেন, রোগীদের সাথে দেখা হলে ওরা একবাক্যে বলেন- ‘ঐ চিকিৎসকের দপ্তরে গেলে তার সেবা ও ব্যবহারে রোগীদের রোগ ভাল হয়ে যায়।’ আমি এ ধরনের মৌখিক ভাষ্য শুনে আসতেছি। এছাড়াও উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভাসহ বিভিন্ন সভায় তিনি আলোচিত ও প্রশংসিত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড