• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দলনেতার 'কথা না শোনায়’ পানিতে চুবিয়ে ছিন্নমূল শিশুকে হত্যা

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

১৫ জানুয়ারি ২০২৩, ১৬:৪০
দলনেতার 'কথা না শোনায়’ পানিতে চুবিয়ে ছিন্নমূল শিশুকে হত্যা

ঢাকার সাভার জাতীয় স্মৃতিসৌধের ভিতরে 'কথা না শোনায়’ লেকের পানিতে চুবিয়ে ৭ বছরের এক পথশিশুকে ১৩ বছর বয়সী আরেক কিশোর হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। শিশুটির মরদেহ উদ্ধার ও ওই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে অভিযুক্ত কিশোর।

আজ রবিবার (১৫ জানুয়ারি) সকালে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন- আশুলিয়া থানা উপ পরিদর্শক (এসআই) সুব্রত রায়। এর আগে শনিবার সন্ধ্যার দিকে সাভারের নবীনগরে জাতীয় স্মৃতিসৌধে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা গেছে- নিহত ওই শিশুর নাম নীরব। তবে ছিন্নমূল হওয়ায় তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

পুলিশ জানায়, স্মৃতিসৌধের ৪-৫ জন পথশিশু আছে, যারা ফুল বিক্রি করে বা ভিক্ষা করে। ১৩ বছর বয়সী ওই কিশোর তাদের দলনেতা। বাকিদের কাছ থেকে টাকা নিত সে। তার কথা না মানায় নীরবকে পানিতে চুবিয়ে হত্যা করে। ঘটনার পর তার কথাবার্তা অসংলগ্ন মনে হলে তাকে আটক করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করে।

এ ব্যাপারে জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, স্মৃতিসৌধের পেছন দিকের লেকের পানিতে ডুবে এক শিশুর মৃত্যুর সংবাদ পাই। ওইদিকে তেমন একটা দর্শনার্থী যায় না। পরে শিশুটিকে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহত শিশুটির সঙ্গে গোসল করতে নামা এক কিশোরের বক্তব্য রহস্যজনক হওয়ায় তাকে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছিল। সে প্রথমে নিহত শিশুটিকে তার ছোট ভাই পরিচয় দেয়। তার মা-বাবা কেউ নেই, থাকার জায়গা নাই এসব বিভ্রান্তিকর কথা বলে। পরে তার বাবা আসলে আমরা সত্যটা জানতে পারি।

মিজানুর রহমান বলেছেন, শিশুটির মৃত্যুর পর লাশ কোলে নিয়ে জঙ্গলে ফেলে দেয় কিশোরটি। প্রত্যক্ষদর্শীরা বিষয়টি স্মৃতিসৌধে কর্তব্যরত আনসার সদস্যদের জানায়। আনসার সদস্যরা গিয়ে তাকে আটক করে। এর আগে লেকে ওই শিশুকে মারার সময় অন্য পথশিশুরা প্রতিবাদ করলে তাদের মারধরের ভয় দেখিয়ে তাড়িয়ে দেয় ওই কিশোর।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) সুব্রত রায় বলেন, স্মৃতিসৌধ থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। জড়িত এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। শিশুটি ওই কিশোরের কথা না শোনায় সে এই কাণ্ড ঘটিয়েছে। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম চলমান আছে। মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড