• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকের গোয়ালের গরু জবাই করে মাথা ফেলে মাংস লুট!

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

১৫ জানুয়ারি ২০২৩, ১১:০০
কৃষকের গোয়ালের গরু জবাই করে মাথা ফেলে মাংস লুট!
সড়কের পাশে ফেলে রাখা গরুর মাথা (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সংঘবদ্ধ একটি দুর্বৃত্ত দল এক প্রান্তিক কৃষকের গোয়াল ঘরে রাখা গরু রাতের আঁধারে চুরি করা পর জবাই করে মাংস লুটে নিয়েছে। এ সময় দুর্বৃত্তরা গরুর মাথাটি স্থানীয় হলতা খালে ফেলে রেখে যায়।

গত বুধবার গভীর রাতে উপজেলার বুখইতলা বান্ধবপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন বৃহস্পতিবার সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলে এর সত্যতা মিলে।

গতকাল শনিবার (১৪ জানুয়ারি) বিষয়টি স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছে থানা পুলিশ।

জানা গেছে, বুখইতলা বান্ধবপাড়া গ্রামের কৃষক মজনু রহমান তালুকদার প্রতিদিনের মতো মাঠ থেকে ঘাস খাওয়ানোর পর গরুটিকে সন্ধ্যায় গোয়াল ঘরে এনে রেখে দেয়। বৃহস্পতিবার সকালে গোয়াল ঘরে গরু না দেখতে পেয়ে খোঁজাখুঁজি করলে বাড়ির পার্শ্ববর্তী হলতা নদীর পাড়ে কাদামাটির ভিতরে গরুর মাথা দেখতে পায়।

ধারণা করা হয়- বুধবার গভীর রাতের কোনো এক সময় অজ্ঞাত দুর্বৃত্তরা গরুটিকে চুরি করে খালের পাড়ে এনে জবাই করে মাংস নেওয়ার পর মাথাটি ফেলে রেখে যায়।

কৃষক মজনু রহমান তালুকদার কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার শেষ সম্বল ছিল এই গরুটি। অনেক কষ্ট করে কিছু টাকা জমিয়ে বাছুর অবস্থায় কিনেছিলাম। এই দুই বছর ধরে পাইল্লা (লালন-পালন) করে বাছুরটিকে বড় করেছি। আমার গোয়াল ঘরটা শূন্য করে দিল। মানুষ এ রকম পাষাণ হয় কি করে! এটি বিক্রি করে সংসারের খরচ চালাবো ভেবেছিলাম। কিন্তু ওরা আমার গরুটা জবাই দিয়ে খেয়ে ফেলল। কে দেবে আমার গরু, কার কাছে বিচার চাইব।

মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার বলেছেন, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা নিশ্চিত করেছে। ওই কৃষকের পক্ষ থেকে এখন কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড