• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে অপহৃত তিন কৃষক জীবিত উদ্ধার 

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১১ জানুয়ারি ২০২৩, ১৬:৫৩
অবশেষে অপহৃত তিন কৃষক জীবিত উদ্ধার 

কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলায় লেচুয়াপ্রাং এলাকা হতে অপহৃত তিনজন র‍্যাব-১৫ এর অভিযানে উদ্ধার হয়েছেন।

আজ বুধবার (১১ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করে র‍্যাব-১৫ কক্সবাজার গণমাধ্যমে জানায়, গত ৭ জানুয়ারি অনুমান রাত ১১টায় কতিপয় অপহরণকারী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নস্থ লেচুয়াপ্রাং এলাকায় ক্ষেত পাহারারত অবস্থা হতে চারজন কৃষককে অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক পাহাড়ের গহীনে নিয়ে যায়। যথাসময়ে অপহৃত লোকজন বাড়িতে না ফেরায় তাদের আত্মীয়-স্বজন উদ্বিগ্ন হয়ে খোঁজাখুজি শুরু করে। পরবর্তীকালে অপহরণকারীরা ভুক্তভোগীদের মোবাইল নম্বর থেকে তাদের পরিবারের সদস্যদের জানায় অপহৃত ভিকটিম তাদের হেফাজতে রয়েছে এবং ২৫ লাখ টাকা মুক্তিপণ পেলে তাদের ছাড়া হবে।

এছাড়া মুক্তিপণ না দিলে ভুক্তভোগীদেরকে হত্যা করার হুমকিসহ বিভিন্নরকম ভয়ভীতি প্রদান করে। এ নিয়ে বিভিন্ন পত্রপত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে সারাদেশে ব্যাপক চাঞ্চল্য এবং এলাকাবাসীর মধ্যে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার বিষয়টি অবগত হওয়ার সাথে সাথে অপহৃত ভিকটিমদের উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেফতার করার জন্য প্রয়োজনীয় কৌশল অবলম্বনসহ বিভিন্ন এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। পরবর্তীকালে গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) তারিখ অনুমান সন্ধ্যা সাড়ে ৭টায় কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহৃত তিনজন ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয় এবং অপহৃত অন্যজনকে উদ্ধার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ফিরে আসা কৃষকরা হলেন টেকনাফের হ্নীলা ইউপির লেছুয়াপ্রাং এলাকার গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান, একই এলাকার রাজা মিয়ার ছেলে মুহিবুল্লাহ ও ফজলুল করিমের ছেলে আব্দুল হাকিম। তবে অপহৃত একই এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুস সালামকে ফেরত দেয়নি।

এলাকার সূত্রে জানা যায়, ফিরে আসা তিনজন কৃষক থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ নিয়েছে সন্ত্রাসীরা এবং বাকি একজন মুক্তিপণ না দেয়ায় তাকে ফেরত দেয়নি।

ভিকটিমদেরকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয় এবং ঘটনায় জড়িত অপরাধীদের বিষয়ে তাদের অভিভাবক কর্তৃক অভিযোগ দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড