• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের অন্ধকারে নারী দিয়ে ছিনতাই করত ওরা

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম)

১১ জানুয়ারি ২০২৩, ১৬:৩৪
রাতের অন্ধকারে নারী দিয়ে ছিনতাই করত ওরা
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

চট্টগ্রামের রাউজানে নারীকে ব্যবহার করে অভিনব কায়দায় ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে গ্রেফতার তিনজনকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

এর আগে সোমবার রাতে রাউজান ও ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত তিনজন হলেন- রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শাহ আলম কনট্রাক্টরের মেয়ে ইসমত আরা ইনা (২৬), রাউজান হলদিয়া ইউনিয়নের কারিগর বাড়ির নুরুল আলমের ছেলে রাসেল (৩২), ফটিকছড়ি উপজেলার জাফতনগর ইউনিয়নের প্রয়াত আবু তাহেরের ছেলে মো. বেলাল (৩৬)।

জানা যায়, রাউজানের নুরুদ্দীন খান মুন্না (২৫) নামে এক যুবক গত ৫ জানুয়ারি বিকালে জিয়ারতের উদ্দেশে ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডারী দরবারে যাওয়ার জন্য বের হন। রাউজান পৌরসভার গহিরা চৌমুহনী থেকে তার যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশায় উঠেন তিনি। পরে যাত্রী বেশে এক যুবতি নারীও ওই গাড়িতে উঠেন।

তার দেওয়া তথ্যে নোয়াজিশপুর ইউনিয়নের তকিরহাট সংলগ্ন এলাকায় ওত পেতে থাকেন চক্রের বাকী সদস্যরা। অটোরিকশাটি ওই এলাকায় পৌঁছলে গাড়ির পথরোধ করে তিনটি মোটরসাইকেল আরোহী কয়েকজন যুবক। নারী কেলেঙ্কারিতে ফাঁসানোর ভয় দেখিয়ে চক্রের সদস্যরা তাকে টেনে হেঁচড়ে নামিয়ে নিরিবিলি স্থানে নিয়ে যায়। তাকে আটকে রেখে নগদ টাকা, স্মার্ট ফোন কেড়ে নিয়ে ছেড়ে দেয়ার শর্তে ৫০ হাজার টাকা দাবি করে।

জিম্মি থাকা যুবক অসহায়ত্বের মধ্যে তাদের কাছ থেকে মোবাইল চেয়ে নিয়ে ঘটনা জানিয়ে ফোন দেয় তার এক চাচার কাছে। বলে একটি বিকাশ নাম্বারে টাকা না পাঠালে তাকে ছাড়বে না। চাচা ছিনতাইকারীদের সাথে দরকষাকষি করে ২০ হাজার টাকা পাঠায়। টাকা পেয়ে ছাড়া পায় মুন্না। এ ঘটনার কথা প্রকাশ হলে ছিনতাইকারীদের হাতে আগে শিকার হয়েছিল এমন কয়েকজন ভুক্তভোগী মুন্নার কাছে ছিনতাইকারী কয়েকজনের ছবি পাঠায়। পাঠানো ছবিতে দেখে ওই ছবিতে রয়েছে তাকে আটক রাখার তিন ছিনতাইকারীর ছবি।

সর্বশেষ ওই ছবিসহ তিনি গত ৯ জানুয়ারি থানায় অভিযোগ করে। রাউজান থানা পুলিশ ঘটনায় জড়িতদের সনাক্ত করতে বিভিন্ন মাধ্যমে সোর্স লাগিয়ে জড়িতদের সনাক্তে পর অভিযানে নামে। পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ওই দিন ও রাতে তাদের গ্রেফতার করে। গ্রেফতার রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন সত্যতা স্বীকার করে বলেছেন ধৃত ছিনতাইকারী চক্রের সদস্যের আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, ভুক্তভোগী নুরুদ্দীন খান মুন্না (২৫) রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সোয়েব খানের ছেলে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড