• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় ওয়ারেন্টভুক্ত পলাতক ইউপি সদস্য গ্রেফতার

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

১১ জানুয়ারি ২০২৩, ১৬:১৯
আশুলিয়ায় ওয়ারেন্টভুক্ত পলাতক ইউপি সদস্য গ্রেফতার

সাভারের আশুলিয়ায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আব্দুল হালিম মৃধা (৩৫) নামে স্থানীয় এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এক আইনজীবীর দায়ের করা মারামারির মামলায় আদালতের পরোয়ানার ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

বুধবার দুপুরে আসামিকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে আশুলিয়া থানাধীন জামগড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি আব্দুল হালিম মৃধা আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য এবং শিল্পাঞ্চল আশুলিয়ার বিতর্কিত ব্যবসায়ী, অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ও কথিত সিআইপি তানভীর আহমেদ রোমান ভূঁইয়ার ঘনিষ্ঠ অনুসারী।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, ২০২১ সালে আইনজীবী ব্যারিস্টার জাহিদুল হক চৌধুরী একটি মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেন। তবে পলাতক ছিলেন আসামি ইউপি সদস্য হালিম মৃধা। পরে গোপন সংবাদের ভিত্তিতে রাতে তাকে গ্রেফতার করা হয়েছে। পরের দিন বুধবার দুপুরে আসামিকে আদালতে প্রেরণ করা হয়।

এ দিকে বিতর্কিত ইউপি সদস্য হালিম মৃধাকে গ্রেফতারের খবরে স্বস্তি প্রকাশ করেছে স্থানীয় এলাকাবাসী। আশুলিয়া থানায় তার বিরুদ্ধে চাঁদাবাজি, মাদক, সাংবাদিকে হত্যা চেষ্টা, মারামারি, জমিদখল, সাধারণ মানুষকে নির্যাতনসহ বেশ কয়েকটি মামলা ও অভিযোগ রয়েছে।

গত বছরের ৮ই জুলাই আশুলিয়ায় গাজিরচট উচ্চ বিদ্যালয়ের মাঠে সংবাদ সংগ্রহকালে জিটিভির সাংবাদিক শেখ শরিফয়ের ওপর মাদকাসক্ত অবস্থায় হামলা করেন এই ইউপি সদস্য। এ ঘটনায় দায়েরকৃত মামলায় আসামি হালিম মৃধাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীটও দিয়েছে তদন্তকারী সংস্থা।

এছাড়া গত কয়েক মাস আগে পুলিশ কর্তৃক পার্শ্ববর্তী পাথালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য শফিউল আলম সোহাগকে গ্রেফতারের খবর প্রকাশের জেরে সাংবাদিকদের বিরুদ্ধে বিক্ষোভের ডাক দিয়ে সাংবাদিকদের প্রকাশ্যে হুমকিসহ বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য দেন গ্রেফতার সোহাগের ভাই সামিউল আলম শামীম ও এই হালিম মৃধা।

এমন উস্কানিতে সাংবাদিকদের ছবি বিকৃত করে ভয়ংকর অপপ্রচারে লিপ্ত হয় তাদের অনুসারীরা। এ ঘটনার প্রেক্ষিতে সোহেল রানা নামে এক সাংবাদিকের ওপর হামলা করে তাকে হত্যার চেষ্টা চালায় তাদের সন্ত্রাসী বাহিনী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড