• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ফরিদপুরের ৭১ পরিবার

  জে রাসেল, ফরিদপুর

১১ জানুয়ারি ২০২৩, ১২:০৬
প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ফরিদপুরের ৭১ পরিবার

"আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার" এই শ্লোগান নিয়ে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে ৭১টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ঘরের কাগজপত্র ও চাবি হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বেলা ১১টায় গোবিন্দপুর গ্রামে ৭১ ঘরের সামনে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে কাগজপত্র ও চাবি হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার পিএএ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিপুল চন্দ্র দাস, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, সদর উপজেলা চেয়ারম্যান ও কোতোয়ালি আওয়ামী লীগ সভাপতি আ. রাজ্জাক মোল্লা।

৩য় পর্যায়ে বরাদ্দকৃত এ ঘরগুলোর প্রতিটি নির্মাণে ব্যয় হয়েছে দুই লাখ ৫৯ হাজার টাকা। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। রয়েছে চারটি গভীর নলকূপ ও নয়টি টিউবওয়েল।

জেলা প্রশাসক তার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার ছিল যে, দেশের কোনো মানুষ গৃহহীন ও ভূমিহীন থাকবে না। সে লক্ষে মুজিববর্ষে এ কার্যক্রম শুরু হয়। তারই ধারাবাহিকতায় আজ এখানে এই ৭১টি ঘরের চাবি ৭১টি পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে। বিশ্বের ইতিহাসে আর দ্বিতীয় নজির নেই। জাতির পিতার স্বপ্ন তারই কন্যা বাস্তবায়ন করে চলেছেন। তার অদম্য প্রচেষ্টায় বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিভিন্ন দেশ থেকে প্রতিনিধিরা আসছে আমাদের দেশের উন্নয়ন দেখতে। এসবই সম্ভব হয়েছে জাতির জনকের কন্যার প্রচেষ্টায়।

তিনি আরও বলেন, আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সকলের জন্য দোয়া করবেন। বিশেষ করে যারা ঘর ও জমি পেয়েছেন তারা। আমরা যদি জানতে পারি আপনাদের মধ্যে কেউ প্রধানমন্ত্রীর দেওয়া এই ঘরে থেকে তার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের সাথে আছেন বা সহযোগিতা করছেন তাহলে তারা এই ঘরে থাকতে পারবেন না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাবি হস্তান্তর শেষে ঘরগুলো পরিদর্শন ও একটি ফলদ বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক ও অন্যান্য অতিথিবৃন্দ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড