• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের গাছ কেটে অর্থ হাতিয়ে নিচ্ছেন প্রভাবশালীরা

  মো. মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

১১ জানুয়ারি ২০২৩, ১১:১৬
সড়কের গাছ কেটে অর্থ হাতিয়ে নিচ্ছেন প্রভাবশালীরা

গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধভাবে রেকর্ডভুক্ত রাস্তার গাছ কর্তন করে আত্মসাতের অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ দিয়েছেন সচেতন এক ব্যক্তি।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শান্তিরাম ইউনিয়নের মধ্য পরাণ গ্রামের রেকর্ডভুক্ত একটি রাস্তার ৯টি ইউক্যালিপটাস গাছ কর্তন করেন ওই গ্রামের মৃত শমশের আলীর ছেলে মকবুল হোসেন, মোকলেছুর রহমানের দুই ছেলে আনিছুর রহমান ও মাইদুল ইসলাম। কর্তনকৃত গাছ ৯টির আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ টাকা।

জান গেছে, অভিযোগ করায় মোতালেব মিয়াকে বেধড়ক মারপিট করে। আহত মোতালেব হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

অভিযুক্ত আনিছুর রহমানের পিতা মোকলেছুর রহমান বলেন, সড়কে দুই পাশের জমি আমাদের। আমরা গাছগুলো রোপণ করেছিলাম। এখন আমাদের প্রয়োজনীয় গাছগুলো কেটেছি।

তিনি আরও বলেন, গাছ কাটার বিষয়টি ইউপি সদস্য আশরাফুল ইসলাম জানার পর এসেছিলেন। তিনি আমাদের কাছ থেকে টাকা নিয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য আশরাফুল ইসলাম বলেন,'সড়কের ওই গাছগুলো স্থানীয় কয়েকজন ব্যক্তি কেটেছে। তবে আমি কোনো ব্যক্তির কাছে টাকা নেইনি।

শান্তিরাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম মিজানুর রহমান খোকন বলেন, রাস্তার গাছ কাটার বিষয়টি শুনেছি। শুনলাম একজন ইউপি সদস্য গাছ কর্তনকারীদের হুমকি দিয়ে টাকা নিয়েছে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ-আল-মারুফ বলেন,'অনুমতি ছাড়া সরকারি গাছ কাটা অন্যায়। এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড