• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যত্রতত্র কামড়াচ্ছে পাগলা কুকুর, জনমনে আতঙ্ক

  মো, আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

১০ জানুয়ারি ২০২৩, ১৭:১০
যত্রতত্র কামড়াচ্ছে পাগলা কুকুর, জনমনে আতঙ্ক
কামড়াচ্ছে পাগলা কুকুর (ফাইল ছবি)

পটুয়াখালীর বাউফলে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ৪০ জন জখম হয়েছেন। এতে আহতদের মধ্যে ৩১ জনকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে সরকারি বরাদ্দকৃত ভ্যাকসিন না থাকায় বিপাকে পড়েছেন আহতরা। বেশি দামে বাইরের ফার্মেসি থেকে ভ্যাকসিন কিনে প্রয়োগ করতে হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত শুক্রবার ভোর থেকে এ পর্যন্ত একটি পাগলা কুকুর বগা রাজনগর থেকে বিলবিলাস পর্যন্ত কমপক্ষে ৪০ জন পথচারীকে কামড়ে আহত করেছে।

আহতদের মধ্যে বগা রাজনগর গ্রামের নেপাল (৬০), রুবিনা (৪০), রনি (৩০), মারিয়া (৭), তাসলিমা (৫০), গোসিংগা গ্রামের পরমা (৯), আলিফ নূর (৪), কারিমা (১৬), বগা বন্দরের জান্নাতুল (১১), হালিম কাজী (৩০), দ্বিপাশা গ্রামের সুমন (২৪), নাসিম (৭), তাছলিমা (৩৫), তনু দেবনাথ (৩), রাবেয়া (২৫), রুবিনা (৩০), আয়শা (৪), রেনু বেগম (৬৫), মদনপুরা গ্রামের পলাশ (১৮), আবদুল্লাহ (৮), শেফালী দাস (৬০), মিলন (৫১), জিহাদ (১০), নিশি (৬), সুমি (২৪), মাঝ পাড়া গ্রামের জয়নব (৫৫) ও পাতাবুনিয়া গ্রামের সুখি বেগমসহ (৮৭) ৩১ জনকে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

কুকুর আতংকে বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কুকুরের কামড়ের কারণে কেউ সাহস করে কুকুরটিকে আটকানোর চেষ্টাও করে না এবং অনেকে ভয়ে কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। 

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, এই মুহূর্তে হাসপাতালে জলাতঙ্কের ভ্যাকসিন না থাকায় বাইরের ফার্মেসির ওপর নির্ভর করতে হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড