• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

থানার পতিত জমিতে ফুলের বাগান করেছেন ওসি কামাল

চলছে শাক-সবজির চাষ

  এস এম মিজানুর রহমান মজনু, স্টাফ রিপোর্টার (ময়মনসিংহ)

১০ জানুয়ারি ২০২৩, ১৪:১৯
থানার পতিত জমিতে ফুলের বাগান করেছেন ওসি কামাল

প্রধান ফটকের ভেতরে প্রবেশ করতেই চোখে পড়ে পতিত জমিতে ফুলের বাগান। আর টমেটো, পালং শাক, বেগুন ও লাল শাকসহ বিভিন্ন ধরনের শীতকালের শাক-সবজি চাষ। যা এরই মধ্যে নজর কাড়ছে ময়মনসিংহের ভালুকা মডেল থানায় আসা সেবা গ্রহীতাদের।

ঋতুরাজ বসন্তের শুরুতে প্রকৃতি যখন আপন সাজে সজ্জিত, তখন থানার আঙিনায় বাগানে উঁকি দেয় ডালিয়া, গাঁদা ও গোলাপসহ দেশি-বিদেশি বিভিন্ন জাতের বাহারি ফুল। সেবা নিতে আসা মানুষের মনকে প্রফুল্ল করতে থানা চত্বরে ফুলের বাগান করে দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর এক পরিবেশ।

থানায় সেবা নিতে আসা ভালুকা সদর ইউনিয়নের মিরকা গ্রামের বাসিন্দা মো. জাহাঙ্গীর আলম বলেন, ধন্যবাদ জানাই থানা চত্বরে ফুলের বাগান এবং সবজি চাষ করায় সংশ্লিষ্ট সকলকে। থানায় প্রবেশ করেই দৃষ্টিনন্দন ফুলের বাগান দেখে আমি মুগ্ধ হয়েছি। আর থানা সম্বন্ধে আমার ধারণাই বদলে গেছে।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম বলেন, ওসি মো. কামাল হোসেন স্যারের নির্দেশনায় ফুলের বাগান ও শীতকালের বিভিন্ন ধরনের শাকসবজি চাষ করা হয়েছে।

ফুল বাগান ও সবজি করার উদ্যোগের বিষয়ে জানতে চাইলে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন দৈনিক অধিকারকে জানান, ফুলের সৌন্দর্য মানুষকে পবিত্র হতে প্রেরণা যোগায়। চাকরি জীবনে যে থানাতেই গেছেন, সেখানেই বাগান করার উদ্যোগ নেন তিনি। ফুল দেখলে যে কারও মন ভালো হয়ে যায়।

তিনি বলেছেন, থানায় সেবা নিতে আসা মানুষের মনকে প্রফুল্ল করতেই আমার এ উদ্যোগ। পতিত জমি সর্বোচ্চ ব্যবহারের নির্দেশনা দিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। তাই থানার চারপাশের পতিত জমিতে শাকসবজি চাষ করা হয়েছে। আর যতটুকু থানার ভেতরে বাকি জায়গা রয়েছে। সেইটুকুও সবজি চাষ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ ব্যাপারে ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, উপজেলা পর্যায়ের পুলিশি সেবা প্রদানের প্রাণ কেন্দ্র হচ্ছে থানা। থানার প্রবেশ ধারে যদি ফুলের বাগান থাকে, তাহলে সেবা প্রত্যাশীদের মানসিকতা একটি পজিটিভ ম্যাসেজ পায়। থানার সামনে বাগান করার উদ্যোগ খুবই প্রশংসনীয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড