• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিস্ফোরণে বাবা-ভাইয়ের মৃত্যু, মৃত্যুশয্যায় থাকা মাকে খুঁজছে ফারিয়া 

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

১০ জানুয়ারি ২০২৩, ১৪:০৪
বিস্ফোরণে বাবা-ভাইয়ের মৃত্যু, মৃত্যুশয্যায় থাকা মাকে খুঁজছে ফারিয়া 

অবিস্ফোরিত গ্রেনেড যন্ত্রাংশ বিস্ফোরণে নিহত বাবা-ভাই ও মৃত্যুশয্যায় চিকিৎসাধীন মাকে খুঁজে বেড়াচ্ছে ভাগ্যক্রমে বেঁচে যাওয়া ছোট্ট শিশু ফারিয়া। গতকাল সোমবার বেলা ১১টায় দুর্ঘটনা কবলিত এলাকা বাদশা মাঝির টিলায় সরজমিনে দেখা যায়- বিস্ফোরণে বেঁচে যাওয়া একমাত্র মেয়ে ইসরাত জাহান ফারিয়া (৮) নিহত বাবা, ছোট ভাই ও মৃত্যুশয্যায় মাকে খুঁজছে।

ফারিয়া স্থানীয় দারুল আরকাম মাদরাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। দুর্ঘটনা ঘটার কিছুক্ষণ আগে সে পাশের এক বাড়িতে সন্ধ্যায় প্রাইভেট পড়তে গিয়েছিল। ভাগ্যক্রমে সে প্রাণে বেঁচে গিয়েছে।

বিস্ফোরণে নিহত

উল্লেখ্য, গত রবিবার পরিত্যক্ত অবস্থায় বন থেকে কুড়িয়ে পাওয়া অবিস্ফোরিত পুরাতন গ্রেনেডের কিছু যন্ত্রাংশ বাসায় নিয়ে আসেন ইসমাইল মিয়া। এরপর সন্ধ্যা ৬টায় কুড়িয়ে পাওয়া ঐ যন্ত্রাংশ রান্নাঘরের পাশে রেখে চা খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন ইসমাইল ও তার পরিবার। হঠ্যৎ বিস্ফারণ ও বিকট শব্দে কম্পিত হয়ে উঠে পুরো এলাকা। এতে ইসমাইলের হাতের কবজি উড়ে যায় এবং শরীর ঝলসে যায়।

এছাড়া পাশে থাকা তার সাড়ে ৪ বছরের শিশু রিফাতের মুখমণ্ডল ঝলসে গিয়ে ঘটনাস্থলে মারা যায়। এতে ইসমাইলের স্ত্রী সখিনা বেগম গুরুত্বরভাবে আহত হয়ে বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

উপরোক্ত ঘটনার বিবরণ জানান নিহত ইসমাইলের ছোট বোন পারভিন আক্তার ও বৃদ্ধ বাবা আশাদ উল্লাহ।

ইউপি সদস্য আবুল হোসেন জানান, বিস্ফোরণে নিহত ইসমাইলের ডান হাতের কব্জি উড়ে গেছে এবং পেট ঝলসে গেছে। ঘটনার পর থেকে গত দুইদিন যাবৎ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় প্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিস্ফোরিত যন্ত্রাংশ উদ্ধার করে কাপ্তাই পুলিশ ফাঁড়িতে জমা দিয়েছে। লাশ সুরতহাল শেষে বিকাল ৫টায় বাদশা মাঝির টিলায় পিতা-পুত্রের দাফন করা হয়েছে।

এ ব্যাপারে এএসপি সার্কেল রওশন আরা রব জানান, কিভাবে বিস্ফোরণ হয়েছে তা এখন বলা যাচ্ছে না। তদন্ত চলছে। তদন্ত পর প্রকৃত ঘটনা জানা যাবে। সৃষ্ট ঘটনায় কোনো মামলা হয়নি, আইনি প্রক্রিয়া চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড