• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভেজাল সার বিক্রি করে জেল-জরিমানার মুখে কারবারি

  আলমগীর মন্ডল, মিরপুর (কুষ্টিয়া)

১০ জানুয়ারি ২০২৩, ১৩:২২
ভেজাল সার বিক্রি করে জেল-জরিমানার মুখে কারবারি

কুষ্টিয়ার মিরপুরে ভেজাল ও নিম্নমানের সার বাজারজাত করণের দায়ে মিলন আহমেদ (৩২) নামে এক যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে একলক্ষ টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার বেলা ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন অর রশিদ এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মিলন আহমেদ মিরপুর পৌরসভার থানাপাড়া মহল্লার কামাল উদ্দিনের ছেলে।

উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, সে ২০২০ সালে স্থানীয় থানাপাড়া এলাকায় ম্যারিকো এগ্রোভেট নামে সারের মোরকজাত করণের লাইসেন্স নেয়। এরপর নিম্নমানের ভেজাল সার বাইরে থেকে সরবরাহ করে মোড়ক জাত করেন। এরপর সেটি বাজারে বিক্রি করেন।

তিনি আরও জানান, সারের বিষয়ে সন্দেহ হলে সেটি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরে সার পরীক্ষা করে ভেজাল শনাক্ত করা হয়। ভেজাল সারের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন অর রশিদ জানান, সার ব্যবস্থাপনা আইন, ২০০৬ এর ১৭(২)(ঘ)/১৭(৩) ধারায় অপরাধে দোষী সাব্যস্ত হাওয়ায় ৭দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে তাকে একলক্ষ টাকা জরিমানা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড