• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রীকে ধর্ষণে সহযোগিতা করে ১০ বছরের জন্য শ্রীঘরে যুবক

  আনোয়ার পারভেজ, নাটোর

১০ জানুয়ারি ২০২৩, ১১:৫৭
স্কুলছাত্রীকে ধর্ষণে সহযোগিতা করে ১০ বছরের জন্য শ্রীঘরে যুবক
ভুক্তভোগী কিশোরী (ফাইল ছবি)

নাটোরের শিশু আদালতের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম গতকাল সোমবার দুপুরে ধর্ষণে সহযোগিতা করার দায়ে এক যুবককে দশ বছরের আটকাদেশ দিয়েছেন। ১০ বছর আগে এক স্কুলছাত্রীকে ধর্ষণের সহযোগিতায় দণ্ডিত তখনকার ওই কিশোর বড়াইগ্রাম উপজেলার কৃষ্ণপুর গ্রামের মুক্তার হোসেনের ছেলে।

রায় ঘোষণার আগে তার আইনজীবী আদালতে আসামির হাজিরা জমা দিলেও রায় ঘোষণার সময় তিনি অনুপস্থিত ছিলেন।

নাটোরের শিশু আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২ মে রাতে বড়াইগ্রামে এক স্কুলছাত্রীকে মো. আজানুর রহমানের সহযোগিতায় সোহেল রানা (২৪) নামে এক তরুণ ধর্ষণ করে। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় মামলা হলে উপ পরিদর্শক শাহজাহান আলী তদন্ত করে সোহেলের বিরুদ্ধে অভিযোগপত্র ও অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ওই কিশোরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সোহেল রানার বিচার শুরু হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে। বিচারের এক পর্যায়ে একটি আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে রিভিশন করে তার বিচার কার্যক্রম স্থগিত করেন। তবে শিশু আদালতের মামলায় অভিযুক্ত কিশোরের বিরুদ্ধে সম্প্রতি সাক্ষ্যগ্রহণ শেষ হয়। সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত সোমবার দুপুরে অভিযুক্ত কিশোরকে ১০ বছরের আটকাদেশ দেন।

শিশু আদালতের বিশেষ সরকারি কৌঁসুলি আনিছুর রহমান জানান,২০১২ সালের ২ মে ঘটনার সময় আজকের দণ্ডিত ব্যক্তির বয়স ছিল ১৫ বছর। এ কারণে তার বিচার শিশু আদালতে হয়েছে। তবে বর্তমানে তার বয়স ২৫ বছর হওয়ায় তাকে সংশোধনাগারে না পাঠিয়ে কারাগারে পাঠানোর রায় হয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দেয়া হয়েছে। সে গ্রেফতার হলে বা আত্মসমর্পণ করলে তাকে সাজাভোগ করার জন্য কারাগারে পাঠানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড