• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ২৪ লাখ টাকা জরিমানা

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

০৯ জানুয়ারি ২০২৩, ১৬:২৬
ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ২৪ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। অভিযানে জ্বালানী হিসেবে কাঠ পোড়ানোসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬টি ইটভাটায় মোট ২৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

আজ সোমবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার অবস্থিত অবৈধ এসব ইটভাটায় অভিযান চালানো হয়। দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ এর সংশোধিত ২০১৯ আইন অনুযায়ী অবৈধ ৬টি ইটভাটাকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

অভিযান হওয়া ইটভাটাগুলোর মধ্যে রয়েছে- দৌলতপুর উপজেলার কিশোরীনগর গ্রামের মো. জনির ইটভাটায় ৩ লক্ষ টাকা, চকদৌলতপুর গ্রামের রমজান আলীর দু’টি ইটভাটায় ৩ লক্ষ টাকা, আদাবাড়িয়া গ্রামের রাজন মোল্লার ইটভাটায় ৫ লক্ষ টাকা, ডাংমড়কা এলাকার শামীমের ইটভাটায় ৩ লক্ষ টাকা, জাহাঙ্গীর আলমের ইটভাটায় ৫ লক্ষ টাকা ও ফজলুর রহমানের ইটভাটায় ৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় অবৈধ এসব ইটভাটার কাঁচা ইট ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

অভিযান চলাকালে কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। অনুমোদহীন অবৈধ এসব ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে বলে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড