• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাপক অনিয়মে চলছে বীর নিবাসের নির্মাণকাজ 

কাজ বন্ধ করে দিল প্রশাসন

  এমদাদুল হক লালন, বকশীগঞ্জ (জামালপুর)

০৮ জানুয়ারি ২০২৩, ১৬:১১
ব্যাপক অনিয়মে চলছে বীর নিবাসের নির্মাণকাজ 

জামালপুরের বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের বীর নিবাসের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

কাজে অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে বীর নিবাস নির্মাণ কাজ করায় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দ্বায়ের করেন বকশীগঞ্জ উপজেলার সুর্যনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের।

জেলা প্রশাসকের নির্দেশে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদারের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনে অনিয়মের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় নির্মাণ কাজ বন্ধের করে দেন প্রশাসন। আব্দুল কাদেরের ভবনটির নির্মাণ ঠিকাদার বকশীগঞ্জ উপজেলা আ. লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।

এ ব্যাপারে বীর নিবাস নির্মাণ সাব ঠিকাদার বকশীগঞ্জ উপজেলা আ'লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়কে একাধিক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা দৈনিক অধিকারকে বলেছেন, অভিযোগ পেয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নিয়ে সরেজমিনে গিয়েছিলাম। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ারকে দায়িত্ব দেওয়া হয়েছে। সে তদন্ত করা পর্যন্ত আপাতত নির্মাণ কাজ সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। নির্মাণ সামগ্রী পরীক্ষা করে যদি সকল ইট নিম্নমানের হয়। তাহলে এই ঘর ভেঙ্গে নতুন ঘর নির্মাণ করা হবে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার দৈনিক অধিকারকে বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমি সরজমিনে গিয়ে দেখি নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার করা হয়েছে এই কাজে। তাই সাময়িক ভাবে কাজ বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলায় ২য় পর্যায়ে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়। বকশীগঞ্জ উপজেলার অসচ্ছল ২৯ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড