• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউফলে সেই ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সোচ্চার জনগণ

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৮ জানুয়ারি ২০২৩, ১৫:১৮
বাউফলে সেই ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সোচ্চার জনগণ

পটুয়াখালীর বাউফলে সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমানের দেয়া বেআইনি আদেশের বিরুদ্ধে মানববন্ধন করেছেন সেই মুক্তিযোদ্ধাসহ আরও কয়েক ভুক্তভোগী। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ গেটে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে তাদের পক্ষে অর্ধশতাধিক লোক অংশগ্রহণ করেন।

প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.শাহ আলম, মো. সিদ্দিকুর রহমান সিকদার ও মো. আল মামুন মোল্লা হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা এসিল্যান্ড বায়েজিদুর রহমানের নানা অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে তার অপসারণের দাবি জানান।

মুক্তিযোদ্ধা ডা. মো. শাহ আলম বলেন, আমার সকল ধরনের কাগজ-পত্র থাকা সত্ত্বেও ভূমি সংক্রান্ত একটি মিসকেস তার মনগড়াভাবে খারিজ করে দিয়েছেন। কোনো ধরনের নোটিশ ছাড়া বাদীর অনুপস্থিতিতে মামলার রায় হয় কিভাবে সেটা আমার জানা নেই। আমি একজন মুক্তিযোদ্ধা ও বিসিএস কর্মকর্তা হওয়ার পরও আমার সাথে এ রকম আচরণ করা হলে, অন্য সকলের সাথে কি করা হয় তা অনুমেয় ব্যাপার।

আল মামুন মোল্লা নামে অপর এক ব্যক্তি অভিযোগ করে বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভ’মি অফিসের সার্ভেয়ার কামরুল হাসানের সাথ বিরোধের কারণে মামুনের একটি জমি খাস দেখিয়ে সেখানে থাকা একটি ঘর ভেঙ্গে ফেলা ফেলেছেন এসিল্যান্ড। যা আদালত অবমাননা।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান বলেন, রায়ের দিন তার নিজের উপস্থিত থাকা জরুরি নয়। আমরা যে রায় দিয়েছি সেটা আদালতের মাধ্যমে দেয়া হয়েছে। তিনি যে কর্মকাণ্ড করছেন তা আদালতের অবমাননা। সে চাইলে আপিল করতে পারেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড