• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব ১৯ নারী বিশ্বকাপে মাঠ মাতাবেন ময়মনসিংহের সুমাইয়া

  শফিয়েল আলম সুমন, (ময়মনসিংহ)

০৮ জানুয়ারি ২০২৩, ১৩:৪৪
অনূর্ধ্ব ১৯ নারী বিশ্বকাপে মাঠ মাতাবেন ময়মনসিংহের সুমাইয়া

ময়মনসিংহ ব্রহ্মপুত্র তীরের কন্যা সুমাইয়া দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য আইসিসি অনূর্ধ্ব ১৯ নারী বিশ্বকাপ ক্রিকেটে সুযোগ পেয়েছেন। বিসিবি ঘোষিত টি-টুয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের মধ্যে এরই মধ্যে নিজের স্থান করে নিয়েছেন তিনি।

বাংলাদেশ দলে সুযোগ পেয়ে ময়মনসিংহবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন। তার এলাকা ব্রহ্মপুত্রের ওপার চর ইশ্বরদিয়াসহ গোটা চরাঞ্চলে বইছে আনন্দের বন্যা।

চর ইশ্বরদিয়া এলাকার মসজিদ কমিটির সাবেক সভাপতি মরহুম আক্কাস আলীর নাতী সুমাইয়া আক্তার এবার এসএসসিতে জিপি এ ৪.৪ পেয়ে পাশ করেছেন। সুমাইয়া খেলাধুলা করায় অনেক কটু কথায় শুনতে হয়েছে তার দাদাকে। ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি তার ছিল ব্যাপক আগ্রহ দেখে তার ছোট চাচা রাজা আলীর পরামর্শে সুমাইয়াকে বিভিন্ন সামাজিক প্রতিবন্ধকতার মধ্যে মা-বাবাও মেয়ের ইচ্ছে পূরণে ময়মনসিংহের ক্রিকেট কোচ সুমন্ত দের নিউ জেনারেশন ক্রিকেট একাডেমিতে ক্রিকেটের ভর্তি করে দেন।

সুমাইয়া আক্তার ওই গ্রামের ব্যবসায়ী সাইফুল ইসলামের মেজো মেয়ে। মা শাহানাজ পারভীন গৃহিণী। ২০১৭ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আয়োজিত তৃণমূল পর্যায়ে নারী ক্রিকেটার অন্বেষণে নির্বাচিত হন। ওই বছর সারা থেকে ১৫ জন নারী খেলোয়াড় বাছাই করা হয়। পরবর্তীকালে দফায় দফায় ক্রিকেটের ওপর মাঠ পর্যায়ে প্রশিক্ষণের পর ঐ প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ দেয়া হয়।

বিশ্বকাপের স্কোয়াডে স্থান করে নেওয়ায় খুশি তার মা, আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী। দল ঘোষণা হওয়ার পর থেকেই অনেকে মিষ্টি নিয়ে আসছেন সুমাইয়াদের বাড়িতে। সুমাইয়া আক্তারের বাড়ি ময়মনসিংহের সদর উপজেলার চর ইশ্বরদিয়াসহ গোটা চরাঞ্চলে বইছে আনন্দের বন্যা। আগামী ১৪ জানুয়ারি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এ বিষয়ে সুমাইয়ার বাবা সাইফুল ইসলাম বলেন, আমার মেয়ে যেন সকলের মুখ উজ্জ্বল করতে পারে এ জন্য দোয়া চেয়েছেন সকলের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড