• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চা বিক্রি করে ছেলেকে লেখা-পড়া করাচ্ছেন আব্বাস আলী 

  এস এম মিজানুর রহমান মজনু, স্টাফ রিপোর্টার, ভালুকা (ময়মনসিংহ)

০৮ জানুয়ারি ২০২৩, ১২:৩১
চা বিক্রি করে ছেলেকে লেখা-পড়া করাচ্ছেন আব্বাস আলী 

এই তীব্র শীতে ঠিক ঘড়ির কাঁটা রাত ১০টা। যটফট করে খুলে দোকান। আর গ্যাসের চুলা জ্বালিয়ে সড়কের পাশে ছোট একটি স্টিলের দোকানে ৫ টাকা কাপ চা বিক্রি করে ছেলেকে লেখা-পড়া এবং সংসার চালাচ্ছেন মো. আব্বাস আলী। তিনি জন্মগ্রহণ করেন- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নের পাথরঘাটা গ্রামে।

গতকাল শনিবার (৭ জানুয়ারি) রাত ১২টার দিকে চা বিক্রয় নিয়ে একান্ত আলাপচারিতায় দৈনিক অধিকারের কাছে মো. আব্বাস আলী জানান, ১৯৯৮ সালে ময়মনসিংহের ভালুকায় আসে। পরে ভ্যান গাড়ি চালানোর পাশাপাশি ইলেকট্রনিক ও বিভিন্ন ধরনের কাজ করে চলতেন সে। এরপর ২০০২ সালে উপজেলার রাজৈ ইউনিয়নের পাইলাব গ্রামে মজিদ মিয়ার মেয়ে সঙ্গে বিবাহ আবদ্ধ হন। পরে ভালুকা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের রুহুল আমিনের একটি বাসা ভাড়া নিয়ে এক সন্তান ও স্ত্রী নিয়ে বসবাস করছেন মো. আব্বাস আলী।

তিনি বলেছেন, ২০২০ সালে ঋণ ও ধার দেনা করে ভালুকা টিএনটি মোড় এলাকা পনাশাইল সড়কের উত্তর পাশে ছোট একটি স্টিলের দোকান তৈরি করে। সেখানে গ্যাসের চুলা জ্বালিয়ে তিনটি কেথলী দিয়ে লাল চা তৈরি করে প্রতিদিন রাত ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত চা, পান, সিগারেট, কেক ও রুটি বিক্রি করে যা আয় হয় তা দিয়ে সংসার চলে ওই চা বিক্রেতা।

আব্বাস আলী আরও বলেন, আমার এক মাত্র ছেলেকে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠম শ্রেণীতে পড়ে। হিমসিম খেতে হচ্ছে এখন। কারণ বর্তমান বাজারে জিনিসপত্র অনেক দাম। তারপরও তীব্র শীতে সারা রাত জেগে অনেক কষ্ট করে চা বিক্রি করে যা আয় হয় তা দিয়ে মোটামুটি চলে সংসার। আমার যত কষ্ট হোক ছেলেকে লেখা-পড়া ও সুশিক্ষায় মানুষ করব ইনশাল্লাহ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড